চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রেসিডেন্টস কাপের প্রাইজমানি ৩৬ লাখ

তিন দলের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট পৃষ্ঠপোষকতার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ডাকেনি কোনো প্রতিষ্ঠানকে। যে কারণে ধারণা করা হচ্ছিল আসরটিতে হয়ত থাকবে না প্রাইজমানি। তবে খেলা শুরুর আগে জানা গেল বড় অঙ্কের আর্থিক পুরষ্কারই থাকছে খেলোয়াড়দের জন্য।

শনিবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি জানিয়েছে চ্যাম্পিয়ন দল পাবে ১৫ লাখ টাকা। রানার-আপ দল সাড়ে সাত লাখ। এছাড়া ম্যান অব দ্য সিরিজ যিনি হবেন তিনি পাবেন ২ লাখ টাকা।

বিজ্ঞাপন

সেরা ব্যাটসম্যান, বোলার, ফিল্ডার, ফাইনালের ম্যাচসেরা প্রত্যেকে এক লাখ টাকা করে পাবেন। ফাইনালের আগের ছয় ম্যাচের সেরা খেলোয়াড় পাবেন ৫০ হাজার করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ফাইনালের সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডারের জন্যও থাকছে ২৫ হাজার টাকা অর্থ পুরস্কার। সবমিলিয়ে টুর্নামেন্টে প্রাইজমানি হিসেবে বরাদ্দ থাকছে ৩৬ লাখ ৭৫ হাজার টাকা। যা নিজেদের তহবিল থেকেই খরচ করবে বিসিবি।

রোববার ত্রিদলীয় ওয়ানডে টুর্নামেন্ট বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন দেশের শীর্ষ ক্রিকেটাররা। শিরোপায় চোখ রেখে রোববার দুপুর দেড়টায় আসরের উদ্বোধনী ম্যাচে লড়বেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

সব ম্যাচই বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজ www.facebook.com/bcbtigercricket থেকে সরাসরি সম্প্রচার করা হবে। বাংলাদেশ বেতারে শোনা যাবে ধারাবিবরণী। করোনা পরিস্থিতির কারণে মাঠে সাধারণ দর্শকের প্রবেশাধিকার রাখা হয়নি।