চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

প্রেক্ষাগৃহে ‘ছিটমহল’ মুক্তি পাচ্ছে ১৪ জানুয়ারি

বিজ্ঞাপন

চারপাশে দুটি দেশ, মাঝখানে এক অধিকারহীন জনপদ ও সেখানে বসবাসকারী মানুষদের জীবনযাপন নিয়ে নির্মিত সিনেমা ‘ছিটমহল’ মুক্তি পাচ্ছে ১৪ জানুয়ারি।

পরিচালক এইচ আর হাবিব জানিয়েছেন, করোনায় সিনেমা হল বন্ধ না থাকলে ১৪ জানুয়ারি ‘ছিটমহল’ ঢাকাসহ বেশ কিছু সিনেমা হলে মুক্তি পাবে।

pap-punno

মুক্তির আগে বৃহস্পতিবার সন্ধ্যায় ‘ছিটমহল’-এর ট্রেলার প্রকাশ হয়েছে। এর কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য করেছেন পরিচালক এইচ আর হাবিব নিজেই।

Bkash May Banner

তিনি বলেন, এই সিনেমায় সাবলীল জীবনের গল্প বলেছি। সবাই আন্তরিকভাবে কাজ করেছেন। বিভিন্ন চরিত্রে অভিনয় করেন পিয়া জান্নাতুল, মৌসুমি হামিদ, আরমান পারভেজ মুরাদ, ডন, শিমুল খান, সজল প্রমুখ।

২০১৫ সালে শুরু হয়েছিল ‘ছিটমহল’র শুটিং। শুটিং শুরুর পর বিভিন্ন জটিলতায় থেমে ছিল এর মুক্তি। বছর তিনেক আগেই সিনেমাটির পুরো কাজ শেষ হয়। নির্মাতা বলেন, ‘‘করোনার কারণেই ‘ছিটমহল’ মুক্তিতে দেরি হলো। গত বছর ইমপ্রেস টেলিফিল্মের কাছে টিভি ও ডিজিটাল রাইটস বিক্রি করেছি। এবার ১৪ জানুয়ারি সিনেমা হলে মুক্তি দিচ্ছি।

১৯৪৭ সালের দেশভাগের করুণ অন্ত:ক্ষরণের ৬৮ বছরের বঞ্চনা, যাপিত জীবনে আশা হঠাৎ আলোর ঝলকানি বিনিময়ের কাহিনী উঠে এসেছে ‘ছিটমহল’ সিনেমায়। ছিটমহল-এর বাসিন্দাদের বঞ্চনা নিয়ে জীবনযাপন। এমনই গল্প নিয়েই ‘ছিটমহল’ নির্মিত হয়েছে। বেশিরভাগ শুটিং হয়েছে পঞ্চগড়ের ছিটমহল অঞ্চলে।

পরিচালক এইচ আর হাবিব বলেন, এই সিনেমার মাধ্যমে দর্শক ‘ছিটমহল’ সম্পর্কিত নানা অজানা বিষয় জানতে পারবেন।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer