চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রিমিয়ার লিগে সৌম্য ঝড়

৭১ বলে সেঞ্চুরি

সময়টা ভালো যাচ্ছিল না জাতীয় দলের ওপেনার সৌম্য সরকারের।এরইমধ্যে ডাক পেলেন বিশ্বকাপ স্কোয়াডে।এরপরও ব্যাট হাতে রান পাচ্ছিলেন না। যা নিয়ে ক্রিকেটপাড়ায় সমালোচনার ঝড়। অবশেষে ডিপিএলে হাসল সৌম্য সরকারের ব্যাট। রূপগঞ্জের বিপক্ষে আবাহনীর বাঁচা-মরার ‘অলিখিত ফাইনাল’ ম্যাচে ঝড় ‍তুলে সেঞ্চুরি করেছেন এ বাঁহাতি।

বিজ্ঞাপন

০, ১৭, ২, ১, ১৪, ১০, ১২, ২৯, ৪৩, ৩৬ এই হল সৌম্যর শেষ ১০ ইনিংসের রান। ফলে ফর্ম নিয়ে চাপে থাকা ওপেনার দলকে স্বস্তি দেয়ার পাশাপাশি বিশ্বকাপের প্লেনে ওঠার আগে নিজের জন্যও স্বস্তি ফেরালেন।

হারলেই শিরোপা রূপগঞ্জের কাছে হাতছাড়া, এমন সমীকরণের ম্যাচে সাভারের তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আবাহনী অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। আর ব্যাট হাতে নেমে নেমেই জ্বলে ওঠেন সৌম্য সরকার।

বিজ্ঞাপন

সৌম্য অর্ধশতক পূর্ণ করেন ৩৯ বলে। ফিফটির পর আরও বিধ্বংসী হয়ে ওঠেন। ৭১ বলে পূর্ণ করেন সেঞ্চুরি। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের পঞ্চম শতক স্পর্শ করার পথে মারেন ১৪ চার ও ২ ছক্কা। শেষ পর্যন্ত ৭৯ বলে ১৫টি চার ও দুই ছক্কায় ১০৬ রান করে নাবিল সামাদের বলে মুমিনুল হকের হাতে ধরা পড়েন।

সৌম্যর বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করে বড় স্কোর গড়েছে আবাহনী। সৌম্য ঝড়ের সঙ্গে পরে তাল মেলান অন্যরাও। মোহাম্মদ মিঠুনের ৩৪ বলে অপরাজিত ৬৪, অসীম জাফরের ৪৬ ও সাব্বির রহমানের ৩৩ রানের সুবাধে ৭ উইকেটে ৩৭৭ রানের পাহাড় গড়ে আবাহনী।

Bellow Post-Green View