চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রায় ৪শ’ বছর পর পাওয়া গেল এমন মানুষ!

ভারতের উত্তর প্রদেশের জামালউদ্দিন। প্রথম দেখায় তাকে অন্য দশজন মানুষের মতই মনে হবে। কিন্তু তিনি মোটেই অন্যদের মত নন। পুরো বিপরীত শারীরিক গঠন নিয়ে জন্মেছেন জামালউদ্দিন।

চিকিৎসকরা জানিয়েছেন, মানুষের হৃৎপিণ্ডের অবস্থান যেখানে বুকের বাম পাশে, সেখানে জামালউদ্দিনের হৃৎপিণ্ড বুকের ডান পাশে। শুধু তাই নয়, জামালউদ্দিনের লিভার এবং গল ব্লাডারের অবস্থান বাম পাশে, যেখানে অন্য সবার ক্ষেত্রে এর অবস্থান ডান পাশে।

বিজ্ঞাপন

খালিজ টাইমস জানিয়েছে, পৃথিবীতে এ ধরনের শারীরিক গঠনের মানুষ জামালউদ্দিনই প্রথম নন। এর আগে ১৬৪৩ সালে এ ধরনের আরেকজন মানুষের খোঁজ পাওয়া যায়।

বিজ্ঞাপন

কুশিনগরের বাসিন্দা জামালউদ্দিন সম্প্রতি স্টমাকের ব্যাথা নিয়ে চিকিৎসকের কাছে যান। তার এক্সরে এবং আলসনোগ্রাফের রিপোর্ট দেখে ঘাবড়ে যান চিকিৎসক। এরপরই মূলত বিষয়টি সবার নজরে আসে।

ডা. শশীকান্ত দিক্ষিত বলেন, আমরা জামালউদ্দিনের গল ব্লাডারে পাথর দেখতে পেয়েছি। কিন্তু শরীরের বাম পাশে এর অবস্থান হওয়ায় সেখান থেকে পাথর অপসারণ করা খুবই কঠিন। আমরা ত্রিমাত্রিক র‌্যাপ্রোসকপিক মেশিনের সহায়তায় তার অপারেশন করবো।

তিনি আরও বলেন, এ ধরনের রোগীর চিকিৎসা করা খুবই কঠিন। বিশেষ করে যখন অপারেশনের প্রয়োজন পড়ে। তবে সুখবর হচ্ছে জামালউদ্দিন এখন সুস্থ হওয়ার পথে।

Bellow Post-Green View