চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রার্থী ৪৩ জন, ভোট দিয়েছেন ২৮২ জন

পরিচালক সমিতির নির্বাচন:

করোনা সচেতনতায় অনেক সিনিয়র পরিচালকরা ভোট দিতে আসেননি

Nagod
Bkash July

এফডিসিতে চলচ্চিত্র পরিচালক সমিতির ২০২১-২২ মেয়াদে নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল ৯ টা থেকে শুরু হয়ে ঠিক বিকেল ৫ টায় ভোট প্রদান শেষ হয়।

Reneta June

পরিচালক সমিতির বিদায়ী মহাসচিব বদিউল আলম খোকন চ্যানেল আই অনলাইনকে বলেন, এবার মোট ভোটার ছিলেন ৩৬১ জন। তাদের মধ্যে ভোট প্রদান করেছেন ২৮২ জন।

তিনি জানান, ঠিক ৬ টায় ভোট গণনা শুরু হবে। ফলাফল পেতে মধ্যরাত হতে পারে। ভোট গণনা সরাসরি মনিটরে দেখার ব্যবস্থা করা হয়েছে।

সভাপতি প্রার্থী শাহ আলম কিরণ চ্যানেল আই অনলাইনকে বলেন, করোনার ভয়ে অনেক সিনিয়র পরিচালক যারা ভোটার তারা আসেননি। সচেতনতার কথা চিন্তা করে যারা আসেননি এতে জোর করার কিছু নেই। তবে দিনভর নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

করোনায় স্বাস্থ্যবিধি মেনে ‘বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি’র দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ২০২১-২০২২ সালের মেয়াদের নির্বাচনে এবার ১৯টি পদের বিপরীতে মোট ৪৩ জন পরিচালক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন আব্দুল লতিফ বাচ্চু। এ ছাড়াও তার সঙ্গে সহযোগী দুই কমিশনার হিসেবে আছেন আ স ম শফিকুর রহমান ও ডি এইচ নিশান।

নির্বাচনে আপিল বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন পরিচালক দেওয়ান নজরুল। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন বীর মুক্তিযোদ্ধা আবু মুসা দেবু ও মতিন রহমান।

BSH
Bellow Post-Green View