চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রাণভিক্ষা নিয়ে কামারুজ্জামানের অবস্থান জানলো প্রশাসন

কামারুজ্জামানের প্রাণভিক্ষার বিষয়ে কথা বলতে ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল ও তানভীর আজিজ কারাগারে গিয়েছিলেন। কারাগারে এক ঘন্টা অবস্থানের পর সাংবাদিকদের সাথে কোন কথা না বলে চলে গেছেন তারা।

জেলা ম্যাজিস্ট্রেট মাহাবুব জামিল ও তানভির আজিজ আজ শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে সাদা রঙের প্রাইভেট কারে করে কেন্দ্রীয় কারাগারের ফটকের সামনে যান। তারপর তারা উপস্থিত সাংবাদিকদের মেজিস্ট্রেট পরিচয় নিশ্চিত করেন। প্রায় এক ঘন্টা কারাগারের ভেতরে অবস্থান করেন তারা। কারাগার থেকে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে তারা কোন মন্তব্য করতে রাজি হননি। নো কমেন্ট বলে তারা এড়িয়ে যান তারা।

Advertisement

তবে দুই ম্যাজিস্ট্রে কারাগার থেকে বেরিয়ে যাওয়ার পর জেল-সুপার ফরমান আলী কারা ফটকে সাংবাদিকদের জানান, ‘তারা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে থাকা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সংস্কারের ব্যাপারে কথা বলতে এসেছিলেন।’ তবে কারাগার থেকে অসমর্থিত সূত্র জানিয়েছে, দুইজন ম্যাজিস্ট্রেটই কামারুজ্জামানের সাথে দেখা করেছেন। তারা কামারুজ্জামানের সেলের ভেতর প্রায় ত্রিশ মিনিট অবহিত ছিলেন।

এর আগে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার বিষয়ে সিদ্ধান্তে কথা জানতে জেলা মেজিস্ট্রেট কামারুজ্জামানের সাথে দেখা করবেন বলে জানিয়ে ছিলেনসরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।প্রাণ ভিক্ষার জন্য কামারুজ্জামানের সময় চাওয়া প্রসঙ্গে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন,“পর্যাপ্ত সময় চাওয়া বলতে এক সপ্তাহ নয়,আইন অনুযায়ী  কার্যকরের বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।”