চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রস্তুতি ম্যাচে লিটনকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা

টেস্টে সাত নম্বরে নিয়মিতই ব্যাট করছেন লিটন দাস। তবে শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচে ওপেনিংয়ে নামিয়ে করিয়ে পরখ করা হয়েছে এ ব্যাটসম্যানকে। ওয়ানডের মতো টেস্টেও কি তাহলে তামিম ইকবালের সঙ্গী হতে পারেন লিটন?

সে সম্ভাবনা অবশ্য ক্ষীণ। কেননা তামিমের সঙ্গে ওপেনিং জুটি গড়ার জন্য ইতোমধ্যেই লড়াইয়ে আছেন সাদমান ইসলাম ও সাইফ হাসান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কলম্বোয় প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাট করতে নামে সবুজ দল। লিটন ওপেনিংয়ে নেমে ২৭ রান করে স্বেচ্ছা অবসের যান। পরে নামেন সাত নম্বরে। ৬৪ রান করার আবার অবসরে যান। টিম ম্যানেজমেন্টের চাওয়াতেই এমন পরীক্ষা-নিরীক্ষা হয়েছে।

বিজ্ঞাপন

অভিষেক টেস্টে ফতুল্লায় ভারতের বিপক্ষে সাত নম্বরে নেমেছিলেন লিটন। খেলেছিলেন ৪৫ বলে ৪৪ রানের দারুণ একটি ইনিংস। সবশেষ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে ৭১ রান করেছিলেন সাত নম্বরেই। টেস্টে এই জায়গাটি বরাদ্দ তার জন্যই।

০ রানে আউট হওয়া টেস্ট অধিনায়ক মুমিনুল হক পরে আবার ব্যাটিংয়ে নেমে খেলেন ৪৭ রানের ইনিংস। ম্যাচ শেষ হওয়ার আগে ৭১ ওভার ব্যাটিং করে ২২৫ রান তোলে সবুজ দল। মেহেদী হাসান মিরাজ ৪১ রানে নেন তিন উইকেট।

আগের দিন চার ফিফটিতে ১ উইকেট হারিয়ে ৩১৪ রান তুলেছিলেন তামিম ইকবালের লাল দল। অধিনায়কসহ ফিফটি পান সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম। ৪৮ রান করেন নুরুল হাসান সোহান।

সোমবার কলম্বো ছেড়ে ক্যান্ডি চলে যাবে বাংলাদেশ দল। সেখানকার পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে ২১ এপ্রিল। একই মাঠে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ২৯ এপ্রিল। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।