চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

প্রস্তুতিতে তামিমের ফিফটি, বাংলাদেশের বড় সংগ্রহ

Nagod
Bkash July

ওপেনিংয়ে দুর্দান্ত জুটি। পরে দ্রুত তিন উইকেট হারিয়ে ধীরগতির ব্যাটিং। শেষে আবার চার-ছক্কায় রান বাড়ানোর তাড়া। ওয়ানডে সিরিজ শুরুর আগে জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ব্যাটিং পারফরম্যান্স ভালো হয়েছে বাংলাদেশের।

Reneta June

৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তামিম ইকবালের দল তুলেছে ২৯৬ রান। টাইগার অধিনায়ক খেলেছেন ৬২ বলে ৬৬ রানের ইনিংস।

চোটের জন্য টেস্ট খেলতে পারেননি তামিম। হাঁটুর চোট পুরোপুরি সেরে না উঠলেও ওয়ানডে সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

জিম্বাবুয়ের কন্ডিশনে তামিম নিজেকে খাপ খাইয়ে নিয়েছেন দারুণভাবে। হারারের ২২ গজে ছিলেন সাবলীল। মেরেছেন ১১টি চার ও একটি ছক্কা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে তরুণ ওপেনার নাঈম শেখকে নিয়ে তামিম জুটি গড়েন ৮৭ রানের। ১৭তম ওভারের শেষ বলে নাঈম আউট হলে ভাঙে জুটিটি।

বাংলাদেশের রান যখন ১১০, সাজঘরে ফেরেন তামিম। চারে নেমে লিটন দাস ২ রান করে আউট হন। ১১৮ রানে ৩ উইকেট হারালে চাপে পড়ে বাংলাদেশ।

সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুন ৭২ রানের জুটি গড়েন চতুর্থ উইকেটে। ১৯০ রানের মাথায় সাকিব ফিরলে ভাঙে জুটি। আউট হওয়ার আগে সাকিবের ব্যাট থেকে আসে ৬০ বলে ৩৭ রান।

মিঠুন ৪২ বলে ৩৯ ও মোসাদ্দেক হোসেন সৈকত ৩০ বলে ৩৬ রানের ইনিংস খেলে স্বেচ্ছা অবসরে যান। আফিফ হোসেন ধ্রুব ২৩ বলে ২৮ ও নুরুল হাসান সোহান ১২ বলে ১৮ রান করে আউট হন।

শেষ ১১ ওভারে বাংলাদেশ ইনিংসে যোগ হয় ১০৬ রান। জিম্বাবুয়ে দলের আরব আমিরাত বংশোদ্ভূত ক্রিকেটার ফারাজ আকরাম, তানাকা সিভাঞ্জা ও ওয়েসলে মাদভেরে দুটি করে উইকেট নেন।

পারিবারিক কারণে দেশের পথে রওনা হওয়ায় প্রস্তুতি ম্যাচে ছিলেন না মুশফিকুর রহিম। শুক্রবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের প্রথম ওয়ানডে। একই মাঠে সিরিজের বাকি দুই ম্যাচ ১৬ ও ১৮ জুলাই।

BSH
Bellow Post-Green View