চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রযুক্তিভিত্তিক বাহিনী গড়ার দিকে নজর দিচ্ছি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: আমরা প্রযুক্তিভিত্তিক বাহিনী গড়ার দিকে দৃষ্টি দিচ্ছি। বিমানবাহিনীতে আরও আধুনিক উচ্চক্ষমতাসম্পন্ন যুদ্ধবিমান ক্রয়ের পরিকল্পনা আছে। শুধু শিক্ষা নয়, শিক্ষার সাথে শিল্পোন্নত জাতি গঠনে বিমানবাহিনী কাজ করছে।

রোববার যশোরে বিমানবাহিনীর রাষ্ট্রপতি কুচকাওয়াজে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বাংলাদেশকে সুবর্ণ দেশের পথে নিয়ে যাবে। বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ, যে বাংলাদেশের স্বপ্ন জাতির পিতা দেখেছেন। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ।

বিজ্ঞাপন

করোনা মহামারি মোকাবেলায় বিমানবাহিনীর প্রশংসা করেন প্রধানমন্ত্রী। বলেন: কোনো দিক দিয়েই বাংলাদেশ যাতে পিছিয়ে না থাকে সেই লক্ষে আমরা কাজ করছি। এজন্য দায়িত্ববোধ ও দেশপ্রেম থাকতে হবে, জাতির পিতার নির্দেশ মেনে চলতে পারলে সততার সাথে দেশকে অনেক দূর এগিয়ে নিতে পারবো।

যশোরে বিমানবাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ বিমানবাহিনীর ৭৭তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি ২০২০ কোর্স এর কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ ২০২০ অনুষ্ঠিত হয়।

বিমানবাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ক্যাডেটদের মাঝে পদক, সনদপত্র ও ফ্লাইং ব্যাজ বিতরণ করেন। এবার ২০ জন নারী ক্যাডেটসহ মোট ৬৭ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন।