চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা করোনা সংকট মোকাবিলা করতে পেরেছি’

বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্সে পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা বৈশ্বিক মহামারী করোনা সংকট মোকাবিলা করতে পেরেছি।

রোববার বিইউপির বিজয় অডিটোরিয়ামে চারদিনব্যাপী কনফারেন্সের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রোববার বিকালে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক সাইদা তাপসী রাবেয়া লোপার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কনফারেন্সের আয়োজন করে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ এবং বিইউপি গ্লোবাল অ্যাফেয়ার্স কাউন্সিল।

মন্ত্রী বলেন, বিশ্ব এক অদৃশ্য শক্রু কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করছে যা মানুষের স্বাভাবিক জীবনে ব্যাঘাত সৃষ্টি করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় আমরা এখন পর্যন্ত এই সংকট ভালভাবে মোকাবিলা করতে পেরেছি।

বিজ্ঞাপন

রোহিঙ্গাদের বিষয়ে তিনি ধর্ম,বর্ণ ও গোত্র নির্বিশেষে সবাইকে সহনশীলতার মানসিকতা গড়ে তোলার আহবান জানান।

এছাড়াও, তিনি বিইউপি শিক্ষার্থীদের স্বাগত ও ধন্যবাদ জানিয়ে বলেন, তরুণরাই পরিবর্তনের সূতিকাগার এবং তাদের প্রতিভা ও কর্মস্পৃহা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে সাহায্য করবে।

চারদিনব্যাপী এ কনফারেন্সের মূল প্রতিপাদ্য ছিল ‘ফস্টারিং কানেক্টিভিটি টু বিল্ড রেসিলেন্স অ্যাগেনস্ট গ্লোবাল প্যানডেমিক’। অনলাইনে অনুষ্ঠিত এ কনফারেন্সে বাংলাদেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ২৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। কনফারেন্সের ৭টি কমিটিতে ৭টি সমসাময়িক বিষয় ও তার প্রাসঙ্গিক সমাধান নিয়ে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনে যোগদানকারী প্রতিনিধিদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মো. মোশফেকুর রহমান এবং উপ-উপাচার্য প্রফেসর ড: এম আবুল কাশেম মজুমদার।

সমাপনী অনুষ্ঠানে বিইউপির ঊধ্বর্তন কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিইউপির শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।