চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রতিবন্ধীরা অবহেলিত নয়, এরা আমাদেরই সন্তান: মায়া

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন: প্রতিবন্ধীরা অবহেলিত নয়, এরা আমাদেরই সন্তান।  বিভিন্ন দেশ থেকে আগত প্রতিনিধিদের অংশগ্রহণে আগামী ১৫ থেকে ১৭ মে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রতিবন্ধিতা ও দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ক দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে সম্মেলনের প্রস্তুতি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৫ মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের শুভ উদ্বোধন করবেন। এছাড়াও প্রধানমন্ত্রীর কন্যা সায়মা হোসেন পুতুল সম্মেলনে উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে দেশি-বিদেশি দুই হাজার প্রতিনিধি অংশগ্রহণ করবেন। প্রতিদিনের সেশনে ৫০০ এর বেশি প্রতিনিধি অংশ নিতে পারবেন।

লিখিত বক্তব্যে জানানো হয়, এরইমধ্যে ১৭টি দেশের প্রতিনিধিরা নিবন্ধন করেছেন। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত নিবন্ধন করা যাবে। ৪০টির বেশি নিবন্ধ জমা পড়েছে। সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন থাইল্যান্ডের এমপি মুনথেইন বুনতান।

সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মন্ত্রণালয়ের সচিব শাহ কামালসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন