চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘প্রতিদিনই আমেরিকানদের দিন’ শ্লোগানে হিলারির প্রচারণা

‘প্রতিদিনই আমেরিকানদের দিন’ শ্লোগান নিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করলেন ডেমোক্রেটিক দলের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হিলারি রডহ্যাম ক্লিনটন। নিউইয়র্কের রুজভেল্ট পার্কে প্রথমবারের মত বড় কোন নির্বাচনী সমাবেশের আয়োজন করলেন হিলারি। হাজার হাজার সমর্থকের সাথে তার স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও মেয়ে চেলসিকে নিয়ে উপস্থিত ছিলেন তিনি।

সমাবেশে হিলারি বলেন, সবার জন্য সমান সুযোগ তৈরী এবং পিছিয়ে পড়া মধ্যবিত্তদের জন্য তিনি কাজ করবেন। হিলারির পুরো ভাষণটিতেই ছিল আগামীদিনের আমেরিকা নির্মাণের কথা।

সমর্থকদের উদ্দেশে তিনি আরোও বলেন, তোমাদের সাফল্যেই আমেরিকার সাফল্য।

আমেরিকা প্রতিদিনই সেরা হতে চায় উল্লেখ করে হিলারি বলেন, আর আমিও চাই সেরা হতে। আর এ কারণেই আমি আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো।

গণতন্ত্রের উন্নয়ন শুধুমাত্র বিলিয়নিয়ারদের জন্যই নয়, এটা সাধারণ মানুষের মৌলিক বিষয় বলেও সমর্থকদের উদ্দেশে তিনি বলেন।

আগামী প্রেসিডেন্ট নির্বাচনে জয়লাভ করলে নতুন চাকরি সৃষ্টি, নিরাপত্তা, জীবন মান উন্নত করা এবং নাগরিক অধিকার সমুন্নত রাখবেন বলেও ঘোষণা করেন তিনি।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো প্রেসিডেন্ট পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন হিলারি ক্লিনটন। এর আগে ২০০৮ সালে বারাক ওবামার সাথে মনোনয়ন চেয়ে ব্যর্থ হন তিনি।

এক নজরে হিলারি ক্লিনটন
পুরো নাম: হিলারি রডহ্যাম ক্লিনটন।

বিজ্ঞাপন

জন্ম: ২৬ অক্টোবর, ১৯৪৭ শিকাগো।

লেখাপড়া: ইয়েল ‘ল স্কুল’ ১৯৭৩।

বিয়ে: ১৯৭৫ বিল ক্লিনটন সাথে বিয়ে হয়।

মেয়ে: চেলসি ক্লিনটন।

ফাস্ট লেডী: বিল ক্লিনটনের ২ মেয়াদের প্রেসিডেন্টে ফাস্ট লেডী।

সিনেটর: ২০০০ নিউয়ার্কের নির্বাচিত সিনেটর।

২০০৮: ডেমোক্রেট দলের হয়ে প্রেসিডেন্ট নমিনেশনে পরাজিত।

২০০৯-২০১৩: মার্কিন পররাষ্ট্র মন্ত্রী ।

শেয়ার করুন: