চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রণব মুখার্জির অবস্থা এখনও আশঙ্কাজনক

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে নিয়ে উদ্বেগ ক্রমশ বাড়ছে। তার শারীরিক অবস্থা আরও খারাপ হয়েছে বলে দিল্লীর সেনা রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতালের বরাত দিয়ে হিন্দুস্থান টাইমস জানিয়েছে, ‘দিল্লীর ক্যান্টনেমেন্টের সেনা হাসপাতালে প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা এখনও আশঙ্কাজনক। মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে থাকায় গত ১০ আগস্ট প্রাক্তন রাষ্ট্রপতির জরুরি অস্ত্রোপচার হয়। তার অবস্থার কোনও উন্নতি হয়নি এবং তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ভেন্টিলেশনে আছেন তিনি।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তার আগের বুলেটিনে হাসপাতালের তরফে জানানো হয়েছিল, প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থার কোনও উন্নতি হয়নি। এখনও ভেন্টিলেশনে আছেন তিনি। আপাতত বিভিন্ন বিভাগের চিকিৎসকদের একটি দল তাঁর শারীরিক অবস্থার উপর নজর রাখছে।

বিজ্ঞাপন

সোমবার দুপুরে প্রণব মুখার্জির করোনাভাইরাস আক্রান্তের খবর পাওয়ার পর পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, লোকসভায় কংগ্রেসের জলনেতা অধীর চৌধুরীসহ ভারতের বিভিন্ন রাজনৈতিক নেতানেত্রীরা তার আরোগ্য কামনা করেন। সন্ধ্যায় সেনা হাসপাতালে গিয়ে প্রণববাবুর স্বাস্থ্য পরিস্থিতির খবর নেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। মিনিট ২০ হাসপাতালে ছিলেন তিনি। এছাড়াও ৮৪ বছরের প্রাক্তন রাষ্ট্রপতির মেয়ের সঙ্গে ফোনে কথা বলেন ভারতের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। নিজের পূর্বসূরির শারীরিক অবস্থার খবর নেন তিনি।