চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পৌর মেয়র জাহাঙ্গীরের দায়িত্ব পালনে বাধা নেই

বগুড়ার দুপচাচিয়া পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এই রায়ের ফলে জাহাঙ্গীর আলমের মেয়র পদে দায়িত্ব পালনে বাধা নেই বলে জানান তার আইনজীবী।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিল বৃহস্পতিবার খারিজ করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ। আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। আর রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী।

বিজ্ঞাপন

আজকের এই রায়ের ফলে জাহাঙ্গীর আলমের মেয়র পদে দায়িত্ব পালনে আর কোন বাধা নেই বলে জানান ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এই আইনজীবী আরও জানান, বগুড়ার দুপচাচিয়া পৌরসভার তিনবারের নির্বাচিত মেয়র ও বিএনপি নেতা জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুটি ফৌজদারী মামলায় চার্জশীট দাখিলের অজুহাতে স্থানীয় সরকার মন্ত্রণালয় গত বছরের ২৭ অক্টোবর মেয়র পদ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে। ওই সিদ্ধান্তের বিরুদ্ধে জাহাঙ্গীর হাইকোর্টে রিট করেন। সেই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট জাহাঙ্গীরের সাময়িক বরখাস্তের আদেশ অবৈধ ঘোষণা করেন। হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ। সে আপিল আজ খারিজ করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বিজ্ঞাপন