চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পৌর নির্বাচন: মাদারীপুরে নৌকা, গাইবান্ধায় বিদ্রোহী প্রার্থীর জয়

মাদারীপুরের রাজৈর পৌরসভা নির্বাচন নৌকা প্রতীক নিয়ে নাজমা রশীদ এবং গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার নারিকেল গাছ প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

নাজমা রশীদ পেয়েছেন ৯ হাজার ৭৭৩ ভোট, তার নিকটতম বিদ্রোর্হী প্রার্থী সিদ্দিকুর রহমান বক্কার চামচ প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৫৯৮ ভোট পেয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সকাল ৮ থেকে কনকনে ঠান্ডা ও তীব্র কুয়াশা উপেক্ষা করে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করে। সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।

রাজৈর পৌরসভা নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী, ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৩০ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

বিজ্ঞাপন

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলায় প্রথমবারের মতো রাজৈর পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকাজুড়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর ছিল।

রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, সারা বাংলাদেশের ইভিএম পদ্ধতিতে নির্বাচনে রাজৈর পৌরসভা নির্বাচনে সর্বোচ্চ ৬৯.৮ ভাগ ভোট কাস্টিং হয়েছে। মোট ভোটারের সংখ্যা ৩০ হাজার ৪শত ১৮ জনের মধ্যে ভোট প্রদান করেছেন ২১ হাজার ১২ জন।

অন্যদিকে গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গোলাম সারোয়ার  ১০ হাজার ২৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর প্রধান নৌকা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৮৬৭ ভোট। সারোয়ার ৪ হাজার ৩৯৫ ভোটের ব্যবধানে বিজয়ী হন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল মোত্তালিব ফলাফলের বিষয়টি নিশ্চিত করেছেন।