চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পোস্তগোলায় অবৈধ ২৪ স্থাপনা উচ্ছেদ

মশক অভিযানে ৬ মামলা 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক নিয়মিত উচ্ছেদ ও এডিস মশার লার্ভা প্রজননস্থল শনাক্তকরণ কার্যক্রমের অংশ হিসেবে পোস্তগোলায় অবৈধ ২৪ স্থাপনা উচ্ছেদ, মশক অভিযানে ৬টি মামলা করা হয়েছে।

মঙ্গলবার পোস্তগোলা ও ডেমরার বামৈল এলাকায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফায়সাল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ এম ইরফান উদ্দিন আহমেদ এর যৌথ নেতৃত্বে অঞ্চল-১০ এর ৫৮নং ওয়ার্ডের আওতাধীন পোস্তগোলা রাজবাড়ি হতে দোলেশ্বর পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

Reneta June

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে একটি সুবিধাবাদী চক্র কর্পোরেশনের জমির উপর অস্থায়ী স্থাপনা নির্মাণের মাধ্যমে কর্পোরেশনের জমি বেদখল করে রেখেছিলেন।  আজ আমরা সেসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি।

বিজ্ঞাপন

এদিকে মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ নগরীর ৬৬ নম্বর ওয়ার্ডের ডেমরার বামৈল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ সময় ৪০টি স্থাপনা পরিদর্শন করেন।

অভিযানকালে আদালত ছয়টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ছয়টি মামলা দায়ের ও নগদ ৯৬০০ টাকা জরিমানা আদায় করেন। দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ নং ধারা অনুযায়ী এ সকল জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদ বলেন, মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ ডেমরার বামৈল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।  এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় তাদেরকে দ্রুত পরিস্থিতির উন্নতি ঘটানোর জন্য সতর্ক করা হয়।