চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাছের পোনাবাহী ট্রাকে ৩০ কেজি গাঁজা!

ব্রাহ্মনবাড়িয়া থেকে মাছের রেণু পোনাবাহী একটি মিনি ট্রাকে করে মাদকের একটি চালান জব্দ করেছে র‌্যাব-১।

শুক্রবার রাত আড়াই’টার দিকে টঙ্গীর ঢাকা-ময়মনসিংহ সড়ক থেকে মিনি ট্রাকে ৩০ কেজি গাঁজাসহ দুইজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে নগদ সাত হাজার টাকা ও একটি মোবাইল জব্দ করা হয়।

বিজ্ঞাপন

আটকরা হলেন, মো. মাইন উদ্দিন (২৫) ও মো. শরিফুল ইসলাম (২৪)।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম চ্যানেল আই অনলাইনকে বলেন, আটকেরা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা ব্রাহ্মনবাড়িয়ার সীমান্ত দিয়ে ভারত হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে গাঁজা নিয়ে আসত।

বিজ্ঞাপন

পরে গাঁজার চালানগুলো বিভিন্ন পণ্যবাহী ট্রাকে করে ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করত।

চোরাচালান চক্রের অন্যতম সদস্য মুন্সিগঞ্জ ও ব্রাহ্মনবাড়িয়া এলকার একজন মাদক ব্যবসায়ী জানিয়ে সারওয়ার বিন কাশেম বলেন: তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দেওয়ার জন্য ট্রাকটিতে মাছের রেণু পোনার আড়ালে কৌশলে মাদক নিয়ে আসত।

আসামি মাইন’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন দর্জি। সে স্বল্প সময়ে অধিক অর্থ উপার্জনের লোভে দর্জির কাজ ছেড়ে মাদক ব্যবসা শুরু করে। দীর্ঘদিন ধরে ঢাকার বিভিন্ন স্থানে মাদকের চালান সরবরাহের কাজ করছে মাইন। চালানপ্রতি সে ৫-৭ হাজার টাকা নিয়ে থাকে।

আরেক আসামি শরিফুল’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন ড্রাইভার। সে এই চক্রের সাথে দীর্ঘদিন ধরে কাজ করছে। মাইনের সহযোগিতায় এই মাদক ব্যবসায়ী চক্রের সাথে যুক্ত হয়। পরিবহন ভাড়া ছাড়াও চালানপ্রতি তাকে ৮-১০ হাজার টাকা দেওয়া হয়।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান সারওয়ার বিন কাশেম।

Bellow Post-Green View