চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পেলের সমালোচনা পাত্তা দেন না নেইমার

ব্রাজিল স্ট্রাইকার নেইমার বলছেন, তাকে নিয়ে করা স্বদেশি কিংবদন্তি পেলের সমালোচনাকে মোটেই পাত্তা দেন না। বরং এগুলোতে মজাই পান পিএসজি সুপারস্টার।

রাশিয়া বিশ্বকাপে নেইমারের ডাইভ দেয়া নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে। সমালোচকদের দলে ছিলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী লিজেন্ড পেলেও। নেইমারকে শুধু ফুটবল খেলাতেই মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পেলের সমালোচনা নিয়ে প্রশ্ন করা হলে ক্যানাল নিউজকে নেইমার বলেছেন, ‘আমি তাদের কথায় মজাই খুঁজে পাই।’

পেলের সমালোচনা গ্রহণ করলেও সেটাকে আমলে নেন না উল্লেখ করে পিএসজি তারকা বলেছেন, ‘যতক্ষণ না আপনি জিতবেন, ততক্ষণ সমালোচনা হতেই থাকবে। বিশ্বকাপে আমি কখনোই অভিনয় করিনি, আসলেই ফাউলের শিকার হয়েছি। আজ মানুষ এটি সম্পর্কে অনেক কথা বলে কারণ এটি নেইমার এবং অন্যদের সবকিছুকে অনেক বাড়িয়েছে।’ তবে সবকিছু বলতে কী বোঝাতে চেয়েছেন সেটা পরিষ্কার করেননি নেইমার।

পেলে বলেছিলেন, ‘ফুটবল খেলার পাশাপাশি তিনি যা করছেন তার জন্য নেইমারকে রক্ষা করাটা কঠিন হবে। আমি তার সাথে কথা বললাম এবং তার সামর্থ্য সম্পর্কে তাকে স্মরণ করিয়ে দিলাম। তিনি (নেইমার) ছিলেন হতভাগা, কারণ ব্রাজিল বিশ্বকাপ জিতল না, আর তিনি একাই হয়ে থাকলেন বলির পাঠা। আমি তার সাথে দুবার ইউরোপে ছিলাম। আমরা কথা বলেছিলাম এবং আমি ব্যাখ্যা করেছিলাম যে, ফুটবলটা ঈশ্বর আপনাকে উপহার দিয়েছেন। আপনি কেনো সেটাকে জটিল করছেন।’

Bellow Post-Green View