চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পেরুকে গোলবন্যায় ভাসিয়ে কোয়ার্টারে ব্রাজিল

কোপা আমেরিকার গ্রুপপর্বের শেষ ম্যাচে উড়ন্ত জয় পেয়েছে ব্রাজিল। শনিবার রাতে পেরুকে ৫-০ গোলে ভাসিয়েছে টিটের শিষ্যরা। এই জয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল স্বাগতিকরা।

করিন্থিনিয়াসে ম্যাচের প্রথমার্ধে কাসেমিরো, রবের্তো ফিরমিনো ও এভারটনের গোলে বড় জয়ের পথ তৈরি করে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে গোল উৎসবে যোগ দেন দানি আলভেজ ও উইলিয়ান।

বিজ্ঞাপন

ঘরের মাঠে ম্যাচের দ্বাদশ মিনিটেই লিড নেয় ব্রাজিল। ফিলিপে কৌতিনহোর কর্নার কিক থেকে আসা বলে মার্কুইনোসের হেড কাসেমিরোকে খুঁজে নেয়। রিয়াল মাদ্রিদ তারকার শট জাল খুঁজে নিলে উল্লাসে মেতে ওঠে স্বাগতিকরা।

সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে সেলেসাওরা। ফিরমিনোর শট শুরুতে পেরু গোলরক্ষক রুখে দিলেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি শটে আর গোল করতে ভুল করেননি ফিরমিনো।

বিজ্ঞাপন

ম্যাচের ৩২তম মিনিটে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে ব্রাজিল। এভারটনের জোরাল শট জালে আশ্রয় নিলে উৎসবে মেতে ওঠে সেলেসাওরা।

মধ্যবিরতির পর ব্রাজিলের গোল উৎসবে যোগ দেন আলভেজ। বার্সেলোনা তারকা আর্থারের পাস থেকে বল পেয়ে ফিরমিনোর সঙ্গে বল দেয়া-নেয়া করে লক্ষ্যভেদ করেন আলভেজ।

এরমধ্য দিয়ে ব্রাজিলের হয়ে কোপা আমেরিকায় গত ৯০ বছরে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে গোল করার কীর্তি গড়লেন বার্সেলোনার সাবেক তারকা (৩৬ বছর ৪৭ দিন)।

জাতীয় দলের হয়ে দুর্দান্ত নৈপুণ্য উপহার দেয়া কৌতিনহো একটু পর দর্শকদের করতালির মাঝে মাঠ ছাড়লে তার জায়গায় উইলিয়ানকে নামান টিটে। নির্ধারিত সময়ের শেষ মিনিটে দারুণ এক গোল করে কোচের আস্থার প্রতিদান দেয়ার পাশাপাশি ব্রাজিলের বড় জয় নিশ্চিত করেন উইলিয়ান।

কোপা আমেরিকার ‘এ’ গ্রুপের দিনের অন্য ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়ে ৪ পয়েন্টে কোয়ার্টার ফাইনালে উঠেছে ভেনেজুয়েলা। ৩ পয়েন্ট নিয়ে তিনে থাকা পেরুকে তৃতীয় সেরা দল হিসেবে শেষ আটে উঠতে হলে বি এবং সি গ্রুপের শেষ রাউন্ডের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে। সব গ্রুপের শেষ রাউন্ডের খেলা শেষে কোয়ার্টারে ব্রাজিলের প্রতিপক্ষ কে জানা যাবে।

Bellow Post-Green View