চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পৃথিবীতে আসছে এলিয়েন!(ভিডিও)

৯৪ আলোকবর্ষ দূরের একটি তারকা থেকে পৃথিবীতে ধরা পড়া শক্তিশালী সংকেতে তোলপাড় চলছে মহাকাশ গবেষক মহলে। সংকেতটি ধরা পড়েছে রুশ টেলিস্কোপে। সংকেতটি মানবসভ্যতার চাইতে উন্নত কোন সভ্যতার এতে কোন সন্দেহ না থাকলেও এটি এলিয়েনদের কিনা তা জানতে গবেষণা শুরু হয়ে গেছে। মহাকাশ গবেষণায় রেডিও সিগন্যালের গল্প বেশ কয়েকবার উঠে আসলেও এবার চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছেন জ্যোর্তিবিজ্ঞানীরা।

৯৪ আলোকবর্ষ দূরের একটি তারকা থেকে ভেসে আসা শক্তিশালী রেডিও সিগন্যালের শক্তি দেখেই বোঝা যাচ্ছে যারা এটি পাঠিয়েছে তারা আমাদের পৃথিবীর মানবসভ্যতার চেয়ে অনেক উন্নত। এমনটিই মনে করছেন বিশেষজ্ঞরা। আর সংকেতটি যেহেতু শক্তিশালী তাই পৃথিবীর অত্যন্ত নিকটবর্তীতে কোনো সভ্যতা থাকতেই পারে বলে জানিয়েছেন ইতালির জ্যোর্তিবিজ্ঞানী ক্লোডিও ম্যাকোনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জ্যোর্তিবিজ্ঞানী ডগলাস ভ্যাকোচও বলছেন একই কথা। তিনি বলেছেন, সূর্যের মতো উজ্জ্বল ওই তারকাটির সংকেত ঈর্ষান্বিত হওয়ার মতোই। কারণ এটি পর্যবেক্ষণ করে স্পষ্টই বোঝা যাচ্ছে, এর পেছনে মানব সভ্যতার মতোই কোনো কিছুর ক্ষমতা জড়িত। তবে, সংকেতের বিষয়ে ভিন্ন মতামত দিয়েছেন কয়েক মহাকাশ বিশেষজ্ঞরা। সংকেতটি এলিয়েনদের পাঠানো কোনো বার্তা নয় বলেই মনে করছেন তারা।

হাজারো জল্পনা-কল্পনা সত্ত্বেও বিজ্ঞানীরা বরাবরই বিশ্বাস করে আসছেন, এলিয়েনরা পৃথিবীর সঙ্গে যতক্ষণ না যোগাযোগ করছে তার আগমুহূর্ত পর্যন্ত এমন সংকেত হতে পারে ভিনগ্রহের প্রাণির সাথে পৃথিবী মানুষের যোগাযোগ।

ভিডিও-

Bellow Post-Green View