চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পূজা মন্ডপের আশেপাশে মেলা বসবে না, থাকবে আইনশৃঙ্খলা বাহিনী

আসন্ন দুর্গাপূজাকে ঘিরে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী কাজ করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার তিনি বলেন, আগামী ১১ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত সারাদেশে এ বছর ৩১ হাজার ১৩৭টি মন্ডপে পূজা হবে। শুধু ঢাকায় হবে ২৩৭টি মন্ডপে। গত বছর থেকে এ বছর পূজা মন্ডপ বেড়েছে।

তিনি বলেন, পূজার সময় মন্দিরে ঢোকার অবশ্যই মাস্ক পড়ে ঢুকতে হবে। না হলে ঢুকতে দেয়া হবে না। পূজা মন্ডপে কোনো দুষ্কৃতিকারী যেন দুষ্কর্ম চালাতে না পারে সেজন্য অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী কাজ করবে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও কেউ যাতে পূজাকে ঘিরে কোনো অপপ্রচার না চালাতে পারে, সেজন্য গোয়েন্দা বাহিনীর নজরদারি থাকবে।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পূজা মন্ডপের আশেপাশে মেলা বসতে পারবে না। সব পূজা মন্ডপের বাইরে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে। পূজা মন্ডপের কাছে মসজিদগুলোতে আযানের সময় পূজা বন্ধ রাখার আহ্বান রইলো।

এসময় তিনি মুহিবুল্লাকে যারা হত্যা করেছে তাদেরকে খুব শিগগিরই আইনের আওতায় আনা হবে বলেও জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এ নিয়ে কাজ করছে। কারা এমন অস্থিতিশীল করতে চাচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে, তাদেরকে খুঁজে বের করা হবে। মিয়ানমার থেকে আসার পর থেকেই কিছু মহল এমন অস্থিতিশীল করতে চাচ্ছে। কিন্তু সরকারের কঠোর নজদারির কারনে সেটা করতে পারেনি তারা। মুহিবুল্লার ঘটনা বিচ্ছিন্ন হোক বা উদ্দেশ্যমুলক হোক সবটাই তদন্ত করছে সরকার।

বিজ্ঞাপন