চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পূজামণ্ডপে হামলা-ভাঙচুর: আগাম জামিন নেয়া চার আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

কুমিল্লার ঘটনার জেরে কক্সবাজারের পেকুয়ায় পূজামণ্ডপ ও হিন্দু বাড়িতে হামলা-ভাঙচুরের মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নেয়া চার আসামিকে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে।

এই চার আসামি হচ্ছেন পেকুয়া সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ, পেকুয়া উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদীদ, পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড সদস্য সাজ্জাদ এবং বিএনপি সমর্থক বলে উল্লেখিত স্থানীয় ব্যবসায়ী শাহনেওয়াজ।

বিজ্ঞাপন

এদেরকে গত ২৮ অক্টোবর হাইকোর্টের দেয়া আগাম জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার আদালত আত্মসমর্পণের এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

এই মামলার বিবরণ থেকে জানা যায়, গত ১৩ অক্টোবর কক্সবাজারের পেকুয়ায় পূজামণ্ডপ ও হিন্দু বাড়িতে হামলা-ভাঙচুরের হয়। ওই ঘটনায় গত ১৫ অক্টোবর থানায় মামলা হয়। সে মামলায় আসামিরা গত ২৮ অক্টোবর হাইকোর্ট থেকে আগাম জামিন পান। এই আদেশের বিরুদ্ধেই আপিল বিভাগের চেম্বার আদালতে যায় রাষ্ট্রপক্ষ। আজ চেম্বার আদালত হাইকোর্টে আগাম জামিন পাওয়া চার আসামিকে কক্সবাজার আদালতে ৭ দিনের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন।

বিজ্ঞাপন