চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পুলিশের ডেঙ্গু সচেতনতা কার্যক্রম

Nagod
Bkash July

পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর নির্দেশে সারা দেশের সব পুলিশ ইউনিটে ডেঙ্গু জ্বর সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়েছে। ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত পুলিশের এ বিশেষ কার্যক্রম অব্যাহত থাকবে।

Reneta June

সম্প্রতি দেশে ডেঙ্গু পরিস্থিতি বিবেচনায় রেখে আইজিপি দেশের সব মেট্রোপলিটন কমিশনার, রেঞ্জ ডিআইজি এবং পুলিশ সুপারদের সাথে এক জরুরি ভিডিও কনফারেন্স করেন।

ওই ভিডিও কনফারেন্সে তিনি ডেঙ্গু সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম জোরদার করতে নির্দেশ দেন।

শুক্রবার দুপুরে পুলিশ সদর দপ্তরের এআইজি- মিডিয়া (সহকারী মহাপরিদর্শক) মো. সোহেল রানা বিষয়টি চ্যানেল আই অনলাইনকে নিশ্চিত করেন।

ভিডিও কনফারেন্সে আইজিপি বলেন, ডেঙ্গু মশার বংশ বিস্তার রোধে পুলিশ কমপাউন্ড ও আশেপাশের এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। কোনো পুলিশ সদস্য বা তাদের পরিবারের সদস্যরা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে। পাশাপাশি, জনগণকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।

‘‘পুলিশ সদর দপ্তর থেকে ডেঙ্গু বিরোধী লিফলেট প্রস্তুত করা হয়েছে। এ লিফলেট সকল পুলিশ ইউনিটে  বিতরণের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্র-ছাত্রীদেরকে ডেঙ্গু সম্পর্কে সচেতন করতে হবে।’’

আইজিপি আশা প্রকাশ করে বলেন: আমরা সকলে সচেতন হলে নিজের আবাসস্থল ও চারপাশের পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখলে ডেঙ্গু মশা বংশবিস্তার করতে পারবে না। সবাই মিলে একযোগে কাজ করলে ডেঙ্গুর ভয়াবহতা রোধেও আমরা সফল হব।

মো. সোহেল রানা জানান, আইজিপির নির্দেশে সব পুলিশ ইউনিটে এরই মধ্যে ডেঙ্গু জ্বর সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম জোরদার করা হয়েছে। পুলিশ সদস্যরা পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার পাশাপাশি মাইকিং ও লিফলেট বিতরণ করছেন।

BSH
Bellow Post-Green View