চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পুলিশের গাড়িতে হামলা: টাঙ্গাইলে বিএনপির ৪৯ নেতাকর্মী কারাগারে

টাঙ্গাইলের সখিপুরে পুলিশের গাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনার মামলায় বিএনপির ৪৯ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রোববার বিকেলে আসামিরা টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সখিপুর আমলী আদালতে ৫৯ নেতাকর্মী আত্মসমর্পণ করে। এ সময় বিচারক ফারজানা হাছানাত ১০ জনের জামিন আবেদন মঞ্জুর করেন এবং ৪৯ নেতাকর্মীর আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Reneta June

২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে প্রচারণাকালে পুলিশের টহলরত গাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ এনে সখিপুর থানা পুলিশ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃতরা উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী।

বিজ্ঞাপন

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে বিএনপির নেতৃত্বাধীন জোট থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়ে কুঁড়ি সিদ্দিকী। ওই নির্বাচনের আগে ২০ ডিসেম্বর রাতে উপজেলার কালিয়া ইউনিয়নের বড়চওনা এলাকায় টহলরত পুলিশের গাড়িতে হামলা ও পুলিশের পিকআপ ভ্যান ভাংচুর করা হয়। এ সময় সখিপুর থানা পুলিশ বাদী হয়ে ১৯৬ জনকে আসামি করে মামলা করে। পরবর্তীতে ওই মামলায় ১২৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ।

আসামী পক্ষের আইনজীবী এস.এম ফায়জুর রহমান বলেন, ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারণা ঠেকাতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে পরিকল্পিত, হয়রানিমূলক, গায়েবি ও মিথ্যা এ মামলাটি দায়ের করা হয়।