চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মশাল মিছিল থেকে পুলিশকে হত্যাচেষ্টার অভিযোগে মামলা

রাজধানীর শাহবাগে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর মশাল মিছিল থেকে পুলিশের ওপর হামলা করার দায়ে একটি হত্যাচেষ্টা মামলা করেছে পুলিশ।

শুক্রবার রাতে রাজধানীর শাহবাগ থানায় পুলিশ বাদি হয়ে এই মামলাটি দায়ের করে। মামলায় ঘটনাস্থল থেকে সাত জনকে গ্রেপ্তার করা হয়। অজ্ঞাত একশ’ থেকে দেড়শ’ জন আসামি রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গ্রেপ্তাররা হলেন: তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, এএসএম তানজিমুর রহমান, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত, জয়তী চক্রবর্তী।

শনিবার দুপুরে দিকে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ বিষয়টি নিশ্চিত করে চ্যানেল আই অনলাইনকে বলেন: শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলোর লোকজন মশাল মিছিল নিয়ে বের হয়ে শাহবাগের দিকে আসে। এতে পুলিশ বাধা দিলে তারা পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়। ঘটনাস্থল থেকে আমরা সাত জনকে গ্রেপ্তার করি।

বিজ্ঞাপন

তিনি বলেন: এই মামলায় গ্রেপ্তার হওয়া আসামিদের শনিবার আদালতে পাঠানো হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

শাহবাগ থানা পুলিশ জানায়: পেনাল কোডের বেশ কয়েকটি ধারায় এ মামলা দায়ের করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মিন্টু মিয়া। মামলা নম্বর ৩৪। মামলার তদন্তভার দেওয়া হয়েছে আরেক উপ-পরিদর্শক (এসআই) শহীদুল ইসলামকে।

এর আগে বৃহস্পতিবার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আটক থাকা অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর জন্য দায়ীদের বিচার দাবিতে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো এই মশাল মিছিল বের করেছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মিছিলটি বের হয়ে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো শাহবাগ থানার সামনে গেলে পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।সংগঠনগুলোর বেশ কয়েকজন আহত হন। এতে ঘটনাস্থল থেকে সাত জনকে আটক করা হয়। পরে শুক্রবার দিনগত রাতে থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।

বিজ্ঞাপন