চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘পুরস্কার অনেক রকম হয়, কিন্তু এটি একদম আলাদা’

সেফকিপার চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড ২০২০

বেস্ট মিউজিক ভিডিও হিসেবে পুরস্কৃত হলো সাব্বির নাসিরের ‘আমারে দিয়া দিলাম তোমারে’

বাংলাদেশে প্রথমবারের মতো ডিজিটাল প্লাটফর্মে বিভিন্ন ক্ষেত্রে অবদান ও শ্রেষ্ঠত্বের জন্য প্রদান করা হলো ‘সেফকিপার চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড ২০২০’। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডসহ মোট ২২টি ক্যাটাগারিতে ২৩টি পুরস্কার প্রদান করা হয়।

এরমধ্যে অন্য সব গানের ভিডিওর সঙ্গে লড়াই করে দর্শক জরিপে শ্রেষ্ঠ মিউজিক ভিডিও ক্যাটাগরিতে পুরস্কার জিতে নেয় সাব্বির নাসিরের ‘আমারে দিয়া দিলাম তোমারে’।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ঘোষণার পর স্টেজে এসে পুরস্কার হাতে তুলে নেন এ গানের সংগীতশিল্পী সাব্বির নাসির ও নির্মাতা শাহরিয়ার পলক। গানটির সঙ্গে সম্পৃক্ত থাকা গীতিকার ওমর ফারুক বিশাল, সুরকার মুরাদ নূর, ভিডিও গানটির মডেল আবু হুরায়রা তানভীর, পুনম হাসান জুঁইসহ অনেকে সেসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পুরস্কার হাতে পাওয়ার পর সংগীতশিল্পী সাব্বির নাসির বলেন, ‘আমারে দিয়া দিলাম তোমারে’ এই গানটি এমন একটি গান যেটা প্রথম যখন প্রকাশ হয় তখন ফেসবুকে গানটি বেশ জনপ্রিয় হয়। স্টুডিও ভার্সনটি এবং প্রায় ১৭ হাজার লোক শেয়ার করে এবং প্রায় ৫৫ লক্ষের বেশি মানুষ দেখে । কিন্তু সেটা শুধুমাত্র একটা স্টুডিও ভার্সন ছিলো এবং তখনই এটা শহর থেকে গ্রাম সব জায়গাতেই ছড়িয়ে যায় । তখন শ্রোতাদের অনুরোধে শ্রোতারা বা দর্শকরা চাচ্ছিলেন যে এইটার একটা মিউজিক ভিডিও হোক। এই গানের যারা ভক্ত তাদের মধ্যে অনেকেই আমাকে বললেন যে গানটা এতো সুন্দর, একটা ভালো ভিজ্যুয়াল যদি হয় যেইখানে অ্যাক্টিং থাকবে, সুন্দর দৃশ্য থাকবে তাহলে তখন গানটা আরো পরিপূর্ণ হবে । তো তখন তাদের অনুরোধে আমি শাহরিয়ার পলকের সাথে যোগাযোগ করি এবং সে মোটামুটি দৃশ্যগুলো ভেবে ফেলে। আন্দোলন-দাঙ্গার প্রেক্ষাপটে প্রেমের সাথে বিপ্লবের-দ্বন্দ্ব এইসব নিয়েই একটা প্রেক্ষাপট দাঁড় করাই এবং সেখান থেকে কষ্ট করে একটা সুন্দর ভিডিও চিত্র বের করি আমরা, সেইটাও অনেক জনপ্রিয় হয়।

তিনি যোগ করে আরও বলেন, গান ছাড়া তো আর মিউজিক ভিডিও হয় না, তো মিউজিক ভিডিও তো মূলত গানকে নিয়েই। এই গানটাকে প্রকাশ করার জন্যে একটি কাহিনী বা কোনো একটা চিত্র তৈরি করা হয়, তো সেই মিউজিক ভিডিওটি যা অ্যাওয়ার্ড পেয়েছে। সেফকিপার চ্যানেল আই ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ডে মিউজিক ভিডিও ক্যাটাগরিতে ‘আমারে দিয়া দিলাম তোমারে’ নির্বাচিত হয়েছে শ্রেষ্ঠ মিউজিক ভিডিও হিসেবে। এজন্য চ্যানেল আই কর্তৃপক্ষ জুড়ি বোর্ড ,স্পন্সর এবং যারা ভোট দিয়ে নির্বাচিত করতে সাহায্য করেছেন সবাইকেই আমি ধন্যবাদ জানাচ্ছি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিজ্ঞাপন

এ গানটির অফিসিয়াল ভিডিও নির্মাতা শাহরিয়ার পলক বলেন, গানটির মিউজিক ভিডিও হিসেবে যখন বাজারে আসলো তখন থেকেই আমি খুব এক্সাইটেড ছিলাম। কারণ গানটির গল্পের পটভূমি ছিল আলাদা। পিরিয়ডিক্যাল বিষয় নিয়ে কাজ করা ছিলো, যা সচরাচর মিউজিক ভিডিওতে দেখা যায় না। আর এ ধরনের কাজ অনেক রিস্কি। কারণ এ ধরনের কাজে গল্পের প্লট, ভাবনা, কস্টিউম অনেক পারফেক্ট হতে হয়। ১৯ কিংবা ২০ হতে পারে তবে বেশি গ্যাপ হলে তখন চোখে ধরা পড়ে এবং সেটা নিয়ে আলোচনা হয় অনেক। সেই কাজটা যখন মানুষ গ্রহণ করলো এবং সেটা যখন পুরস্কার পেলো সেটা অবশ্যই অনেক ভালোলাগার।

তিনি বলেন, পুরস্কার অনেক রকমের হয়, কিন্তু এবারের ডিজিটাল মিডিয়া অ্যাওয়ার্ড ব্যাপারটি একদম আলাদা। আমাদের যাদের ক্যারিয়ার এর শুরুটা অনলাইনকে কেন্দ্র করে, তাদের জন্য এই পুরস্কার অনেক গুরুত্বপূর্ণ। একটি নিদারুন প্ররিশ্রমের পর যখন এরকম অ্যাওয়ার্ড আসে, তখন সত্যিই সেটা হয় ভালো লাগার ব্যাপার। আগামীতে সাহস পাবার মত ব্যাপার। আর একটা বিষয়, এই গানটির ভ্যিজুয়াল এর জন্য যখন কাজ করা হয়েছিলো। প্রেক্ষাগৃহ- এর সকল সদস্য আপ্রাণ চেষ্টা করেছিলো সুন্দর ও সাবলীল ভাবে একটি প্রোডাকশন গুছিয়ে দিতে, যেনো ডিরেক্টর তার নিজের মত করে, পিরিয়ডিক্যাল এই মেলো ড্রামাটির গল্পের বুনন সঠিক ভাবে করতে পারে। তাই পুরো টিমকে ধন্যবাদ।

গানের গীতিকার ওমর ফারুক বিশাল বলেন, সব ভালো মিলিয়েই ভালো একটা গান হয়। ‘আমারে দিয়া দিলাম তোমারে’ তেমনি একটি গান-ভিডিও। গায়ক সাব্বির ভাই’সহ গানসংশ্লিষ্ট সকলের প্রচেষ্টাতেই এই প্রাপ্তি।

গানটির সুরকার মুরাদ নূর বলেন, সম্মাননা প্রাপ্তিতে ভীষণ ভালো লাগছে। যাদের ভালোবাসার বদৌলতে আজকের সম্মান তাদের প্রতি আজন্মকাল কৃতজ্ঞতা। মুরাদ নূর – সাব্বির নাসির জুটির পরের সৃষ্টিগুলো আরো আরো পরিশুদ্ধ হবে।

গানটিতে কাজ করা দুই মডেলও এই প্রাপ্তিতে বেশ আনন্দিত। মডেল-অভিনেতা আবু হুরায়রা তানভীর বলেন, ‘আমারে দিয়া দিলাম তোমারে’ গানটির মিউজিক ভিডিও শ্রেষ্ঠ মিউজিক ভিডিও ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে। এটা সত্যিই বেশ আনন্দের বিষয়। টানা ২৪ ঘন্টা এ গানটির জন্য আমরা পরিশ্রম করেছিলাম। সেটা ছিল সত্যিই আলাদা ধরনের একটা বিষয়। টিমের সকলে বেশ পরিশ্রম করেছিল। সাব্বির ভাইয়ের গানটা যেমন অসাধারণ ছিল তেমন ছিল পলক ভাইয়ের ডিরেকশন, মেকাপ, কস্টিউম সবই ছিলো অসাধারণ। আমি সত্যিই অনেক খুশি।

গানের আরেক মডেল পুনম হাসান জুঁইও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ বিষয়ে জুঁই বলেন, এই পুরস্কারটা পেয়ে আমরা অনেক বেশি আনন্দিত। আমরা সকলে আসলে ‘আমারে দিয়া দিলাম তোমারে’ গানটির ভিডিওতে অনেক কষ্ট করেছিলাম। সাব্বির নাসির ভাই বেশ ভালো গেয়েছেন। আমাদের ডিরেক্টর শাহরিয়ার পলক ভাই অনেক ভালো মেকিং করেছেন। বলতে গেলে উনার মেকিংয়ের যাদুতে কাজটা আরও ভালো হয়েছে। কষ্টের পর বড় একটা প্রাপ্তি, এটা সত্যিই আনন্দের। আমরা সকলেই বেশ খুশি।