চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পিকআপের গ্যাস সিলিন্ডারে ফেন্সিডিল, গাড়ির দরজায় ইয়াবা

আটক ৪

করোনাভাইরাসের ডামাডোল কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠেছে মাদককারবারীরা। ট্রাক, পিকআপ ও প্রাইভেটকারে অভিনব পদ্ধতিতে সিলিন্ডারের ভেতর ফেন্সিডিল ঢুকিয়ে শুরু করেছে মাদকের কারবার।

রোববার দুপুরে রাজধানীর পান্থপথ এবং ধানমন্ডি ২৭ নম্বর এলাকায় আলাদা অভিযানে চার মাদককারবারীকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান র‌্যাব।

বিজ্ঞাপন

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী চ্যানেল আই অনলাইনকে বলেন, ‘আমাদের কাছে খবর ছিল করোনা প্রাদুর্ভাবের সুযোগ কাজে লাগিয়ে মাদক ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠেছে। সীমান্ত এলাকা থেকে ফেনসিডিলের একটি চালান রাজধানীতে আসছে। এমন খবরে পান্থপথে চেকপোস্ট বসানো হয়। এসময় একটি পিকআপ থামিয়ে তার চালক ও সহযোগীকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা পিকআপের গ্যাসের সিলিন্ডারে ফেনসিডিল রাখার কথা স্বীকার করে। পরে সেটি ভেঙে ৪৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ’

বিজ্ঞাপন

তিনি জানান, চক্রটি এই ফেনসিডিল জয়পুরহাট থেকে এনে রাজারবাগ এলাকায় এক মাদক ব্যবসায়ীর কাছে পৌঁছে দিচ্ছিলো। এই ঘটনায় গ্রেপ্তার দুজন হলেন- মোহাম্মদ বাচ্চু ও মাহবুব আলম। এই দুইজনই বিভিন্ন জেলা থেকে কাঁচামাল এনে কারওয়ান বাজারে পৌঁছে দেওয়ার কাজ করেন।

বিজ্ঞাপন

পরে ধানমন্ডি-২৭ নম্বর এলাকায় নন্দন মেগাশপের সামনে আরেকটি অভিযান চালায় এলিট ফোর্সের সদস্যরা। এসময় একটি প্রাইভেটকার থামিয়ে চালককে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা গাড়িতে ইয়াবা থাকার কথা স্বীকার করেন। চালকের সিটের পাশের দরজায় বিশেষভাবে লুকিয়ে আনা দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

এছাড়া নগদ সাড়ে ১১ হাজার টাকা উদ্ধার করা হয় তাদের কাছ থেকে। আটক করা হয় দুইজনকে। তারা হলেন, শাহবুল ইসলাম ও তার বিয়াই মোহাম্মদ রতন।

র‌্যাব জানায়, এই দুই ব্যক্তি পাবনা থেকে কক্সবাজার গিয়েছিল ইয়াবার চালান আনতে। শনিবার তারা পাবনা থেকে রওনা হয়ে কক্সবাজার পৌঁছায়।

আজ রোববার ইয়াবার চালান নিয়ে রওনা হয়েছিল পাবনার উদ্দেশে। পথভুলে ঢাকায় ঢুকে পড়লে ধানমন্ডি এলাকায় তারা ধরা পড়েন।