চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পিএসজিতে নিঃসঙ্গ হচ্ছেন টুখেল!

ক্রিসমাসের ছুটিতে যাওয়ার আগে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকার শতভাগ নিশ্চয়তা দিয়ে রেখেছে পিএসজি। শুধু লিগ নয়, প্যারিস জায়ান্টদের ভালো সময় যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগেও। রিয়াল মাদ্রিদকে টপকে গ্রুপ ‘এ’র চ্যাম্পিয়ন হয়ে ইউরোপ সেরার আসরের শেষ ষোলোতে গেছে নেইমার-এমবাপেরা।

লিগে অনেকটা সরল হলেও কোচ টমাস টুখেলের উপর চাপ থাকবে চ্যাম্পিয়ন্স লিগে পারফরম্যান্সের জন্য। গত বছর ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বিধ্বস্ত হওয়ার পর এবার চ্যাম্পিয়ন্স লিগ ট্রফিকে নতুন করে পাখির চোখ করেছে পিএসজি।

বিজ্ঞাপন

এমন গুরুত্বপূর্ণ মুহুর্তেই আবার বিস্ফোরক এক দাবি করেছে ফরাসি পত্রিকা লে’কিপে। তাদের দাবি, ক্লাবে অন্যদের কাছ থেকে বিচ্ছিন্ন ব্যক্তিত্বে পরিণত হচ্ছেন কোচ টুখেল। রোববারের সংস্করণের প্রথম পৃষ্ঠায় তারা শিরোনাম করেছে ‘অ্যালং ইন দ্য ক্যালড্রন’।

বিজ্ঞাপন

মূলত তিনটি বিষয়ের উপর ভিত্তি করে এই দাবি করেছে লে’কিপে। যেখানে জড়িত ক্লাবের আক্রমণভাগের ত্রিফলা। প্রথমত, কাইলিয়ান এমবাপে- যিনি চলতি মৌসুমে কোচ টুখেলের দল পরিচালনা নিয়ে অখুশি। তাকে বদলি হিসেবে মাঠ থেকে তুলে নেয়ার সময় অন্তত দুইবার নিজের অসস্তুষ্টি প্রকাশ করেছেন এমবাপে।

আরেক স্ট্রাইকার এডিনসন কাভানির সঙ্গেও মিশ্র সম্পর্ক টুখেলের। কোচের খেলোয়াড় নির্বাচন নিয়ে অখুশি কাভানি। তার উপর চলতি মৌসুমে ইন্টার মিলান থেকে মাউরো ইকার্দি লোনে আসার পর গুরুত্ব কমেছে উরুগুয়ে তারকার। যার ফলে আসছে দলবদলের বাজারে পিএসজি ছাড়তে পারেন কাভানি।

তৃতীয় সমস্যাটি নেইমারের সঙ্গে। কোচের সঙ্গে তার সম্পর্ক সবসময়ই দৃষ্টিকটু। লে’কিপের দাবি, ব্রাজিলিয়ান তারকা তার ঘনিষ্ঠজনকে বলেছেন, ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর হিসেবে লিওনাদ্রো ফেরার পর বদলে গেছেন টুখেল।

চলতি মৌসুমে এখনো পর্যন্ত সন্তোষজনক ফলাফল অর্জন করেছেন টুখেল, তবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ বা কোয়ার্টার ফাইনাল থেকে পিছলে গেলে পরের মৌসুমে তিনি পার্ক ডেস প্রিন্সেসের ডাগআউটে থাকতে পারবেন কিনা তা নিয়ে প্রবল শঙ্কা রয়েছে।