চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পায়ের ছবি তুলেই এত আয়!

পঞ্চাশ বছর বয়সী বিধবা তিনি। মডেল হিসেবে নতুন করে ক্যারিয়ার শুরু করার সুযোগ না থাকলেও নিজের জন্য ভিন্ন এক ক্যারিয়ার তৈরি করেছেন। শুধু পায়ের ছবি তুলেই প্রতিষ্ঠিত করেছেন নিজেকে।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান দিয়াগোর বাসিন্দা গোয়েনেথ লি শুধুমাত্র পায়ের ছবি তুলে অনলাইনে দিয়ে মাসে আয় করেছেন ৪ হাজার মার্কিন ডলার। আর বছরে এর পরিমাণ প্রায় ৫০ হাজার মার্কিন ডলার (প্রায় ৩৮ লাখ টাকা)।

লি এর আগে কমার্শিয়াল পায়ের মডেল হিসেবেই কাজ করতেন। ২০০৮ সালে এক ভয়াবহ অর্থনৈতিক সংকট পেরিয়ে তিনি আবার এই জায়গায় এসেছেন। মাঝখানে তিনি কুকুরকে হাঁটাতে নিয়ে যাওয়ার কাজও করতেন।

ডমিনেট্রিক্স হিসেবেও কাজ করেন লি। এ সময়ে বিবাহবহির্ভূত সম্পর্কের একটি ওয়েবসাইটে তিনি ১০০ জনেরও বেশি পুরুষের সঙ্গে মেশেন। তখনই ইনস্টাগ্রামে ফলোয়িং খোলেন লি। সেখানে অনেকেই তার কাছে ছবি চান, তবে শুধুই পায়ের।

Advertisement

সাউথ ওয়েস্ট নিউজ সার্ভিসকে তিনি বলেন, সামাজিক যোগাযোগের মাধ্যমের জোয়ার আসার আগে পায়ের ছবি তোলার বিষয়টি আমি চিন্তাই করিনি। তবে যখনই কোনো পুলের পাশে বসা আমার পায়ের ছবি দিতাম, অনেকেই আমাকে ফলো দিতো। এরপর যারা আমার পা পছন্দ করেন, তাদের জন্য একটি নতুন ইনস্টাগ্রাম অ্যাকাউন্টই খুলি ।

ইনস্টাগ্রামে এখন তার ১৪শ’রও বেশি ফলোয়ার। দিনে তিনি ১ ঘণ্টা সময় ব্যয় করেন পা ছবি তোলার উপযোগি করে তুলতে।

লি জানান, দিনে তিনবার পায়ের গোড়ালি ও পাতায় ফুটক্রিম লাগান তিনি। আর পা রক্ষা করার জন্য সারাক্ষণ মোজা বা জুতা পরে থাকেন।

জিমে গেলে বা দৌড়াতে গেলে পায়ে পরেন টো সেপারেটর (পায়ের আঙ্গুল আলাদা করার উপাদান)।

বলেন, ‘আমার আকুপাংচারিস্ট মনে করেন সেটাই পাকে দীর্ঘায়ু দিবে ও সুস্থ রাখবে। প্রচুর সতেজ মাছও খাই আমি, মাছে থাকা তেল নখের কিউটিকল সুস্থ রাখতে সাহায্য করে।’