চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাহাড়ে শান্তি শৃংখলা রক্ষায় এপিবিএন কাজ করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

পাহাড়ে শান্তি শৃংখলা রক্ষাসহ রক্তপাত ও চাঁদাবাজী বন্ধে সেনাবাহিনীর পরিত্যক্ত ক্যাম্পগুলোতে এপিবিএন সদসরা এখন থেকে কাজ করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বৃহস্পতিবার সকাল ১১টায় রাঙ্গামাটি পুলিশ লাইনের সুখী নিলগঞ্জে ডিআইজি আর্মড পুলিশ ব্যাটাললিয়নস (তিন পার্বত্য জেলা সমুহ) ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়নের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এসব কথা বলেন।

Reneta June

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি চুক্তি সম্পাদন করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চান এ অঞ্চল সবসময় শান্তিপূর্ণ থাকুক। চুক্তি বাস্তবায়ন নিয়ে কিছু সমস্যা থাকলে ও আমরা এ বিষয়ে সন্তু লারমাসহ এখানকার স্থানীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করেছি এবং আলোচনার মাধ্যমে সকল সমস্যা সমাধান হবে।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্র মন্ত্রী আরো বলেন, শুধু পার্বত্য এলাকা নয় সারা বাংলাদেশে সন্ত্রাস, চাঁদাবাজদের বিষয়ে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি সম্ভাবনাময় অঞ্চল। এখানকার কাজু বাদামের দেশব্যাপী একটি সুনাম রয়েছে। কাজু বাদামের চাষে পাহাড়ে বিস্তৃত করতে কিছু উদ্যোক্তা কাজ শুরু করেছে। আশা করছি আমরা এ বিষয়ে একটি সফলতা পাব।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এপিবিএন পুলিশেরই একটি অংশ, তারা অত্যাধুনিক ট্রেনিংপ্রাপ্ত। তাদের নেতৃত্বে পাহাড়ে খুন, রক্তপাত বন্ধ করার পাশাপাশি সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, চাঁদাবাজী চক্রের সাথে কিছু বাঙ্গালীদের সম্পৃক্ততার কথা শুনা যাচ্ছে, সন্ত্রাসী ও চাঁদাবাজী কাজে যারাই জড়িত থাকুক তাদের চিহ্নিত করে প্রশাসনকে অবগত করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী সকলকে আহবান জানান।