চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘পাসওয়ার্ড’ দিয়ে নতুন করে আলোচনায় ইমন

ঈদে মুক্তি প্রাপ্ত ছবি ‘পাসওয়ার্ড’ দিয়ে নতুন করে আলোচনায় এলেন চিত্রনায়ক ইমন। এর আগে তার অভিনীত ৩০টির মতো ছবি মুক্তি পেলেও এতো মাতামাতি হয়নি, যতটা পাসওয়ার্ডের মাধ্যমে হচ্ছে! ছবিতে ইমন নায়ক নয়, পাক্কা অভিনেতা হিসেবে দর্শকদের সামনে হাজির হয়েছেন।

পাসওয়ার্ড ছবিতে শাকিব খানের নাম রুদ্র। তার ছোট ভাই রুশোর চরিত্রে অভিনয় করেছেন ইমন। ঢালিউডের এই সুদর্শন অভিনেতাকে পর্দায় একজন অটিস্টিক যুবকের চরিত্রে দেখা যায়।

 

বিজ্ঞাপন

চলচ্চিত্রের বিজ্ঞ মানুষরা ‘পাসওয়ার্ড’ দেখার পর ইমনের অভিনয়ের প্রশংসা করছেন। বলছেন, ইমনকে নিয়ে নতুন করে ভাবা যেতে পারে। চরিত্র প্রধান ছবিতে ইমনকে সুযোগ দিলে আগামীতে সে আরও ভালো করবে।

 

মুক্তির পর মধুমিতা সিনেমা হলে দর্শকদের সঙ্গে বসে ছবি দেখেছেন ইমন। তিনি বলেন, অনেকেই ছবি দেখার পর আমাকে জড়িয়ে ধরে কেঁদে কেঁদে বলেছে, ভাই এভাবে কেন কাঁদালেন?

 

ইমন বলেন, ‘ছবিতে আমি যে চরিত্রে অভিনয় করেছি সেটা শাকিব ভাইয়ের করার কথা ছিল। মানে শাকিব ভাই ডাবল রোল। কিন্তু তিনি আমাকে ডেকে নিলেন। বললেন, ইমন তুমি এটা করো। আমি চরিত্রটার বিশ্লেষণ শুনে রাজি হয়ে গেলাম।

 

বিজ্ঞাপন

শাকিব খান এও বলেছেন, এই চরিত্রে আমি ন্যাশনাল অ্যাওয়ার্ড-ও পেতে পারি! পরিচালক মালেক আফসারী বলেছিলেন, ইমন ট্রেনটা মিস করো না। মুদ্রার ওপিট-ওপিঠ ভেবে দেখলাম এতো ভালো প্রজেক্ট মিস করা যাবেনা।

 

আমি জানতাম এই চরিত্রে অভিনয়ের জায়গা রয়েছে। আমি অভিনয়ের জায়গাটাই খুঁজি। পাসওয়ার্ড আমাকে সে সুযোগ করে দিয়েছে। ছবি মুক্তির আগে অনেক সমালোচনা কানে এসেছিল। মুক্তির আগে এক নিমিষেই সব শেষ।

 

 আগামীতে আরও ভালো ভালো ছবিতে কাজ করার ইচ্ছা আছে তার। বলেন, ছবি ভাল হলে মানুষ হলে আসে। এর প্রমাণ পাসওয়ার্ড। দেশের ১৮০ টির মতো হলে বর্তমানে চলছে ছবিটি। সব জায়গা থেকেই ভালো খবর পাচ্ছি। ইন্ডাস্ট্রি বাঁচাতে হলে এমন বড় আয়োজনের, মানসম্মত ছবি নির্মাণ হওয়া উচিত।

 

২০১৫ সালের ঈদে ‘পদ্ম পাতার জল’ ছবির পর এ বছর ঈদে মুক্তি পেল পাসওয়ার্ড। এখন সবখানেই পাসওয়ার্ডের কাজ দিয়ে প্রশংসা কুড়াচ্ছেন ইমন।

 

Bellow Post-Green View