চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পার্থ থেকে সরিয়ে নিতে হল অ্যাশেজের পঞ্চম টেস্ট

দুদিন বাদেই শুরু হতে চলা অ্যাশেজ সিরিজের পঞ্চম ও শেষ টেস্টটি মাঠে গড়াবে নতুন বছরের ১৪ জানুয়ারি। পার্থে হওয়ার কথা হলেও ওই ভেন্যুতে ম্যাচটি আর হচ্ছে না। হোবার্ট বা মেলবোর্নে সরিয়ে নেয়া হতে পারে। বক্সিং ডেতে মেলবোর্নে সিরিজের তৃতীয় টেস্টটি হবে। তাই হোবার্টে শেষ ম্যাচটি আয়োজনের সম্ভাবনা বেশি।

মূলত কোভিড-১৯ পরিস্থিতির কারণে এমন সিদ্ধান্ত পরিবর্তন। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া রাজ্যে সীমান্ত কড়াকড়ি বেশি। সেখানে এবারের অ্যাশেজের কোনো ম্যাচই হওয়া সম্ভব নয়। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে এমনই।

বিজ্ঞাপন

কয়েক সপ্তাহ আগে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেটের প্রধান নির্বাহী ক্রিস্টিনা ম্যাথুস পার্থে টেস্ট হওয়ার ৯৭ শতাংশ সম্ভাবনা রয়েছে বলে জানান। কিন্তু রাজ্য সরকার আছে ভিন্ন পথে। কর্তৃপক্ষ বাইরে থেকে টেস্টে অংশ নেয়া খেলোয়াড়দের পরিবারসহ সম্প্রচার কর্মীদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে জোর দিয়েছিল। কোয়ারেন্টাইন জটিলতার কারণেই সেখানে আর টেস্ট ম্যাচ আয়োজন সম্ভব হচ্ছে না।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, ‘গত কয়েকমাসে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া সরকার, সংশ্লিষ্ট সংস্থা এবং পার্থ স্টেডিয়ামের সঙ্গে জড়িতদের চেষ্টাকে স্বীকার করার পাশাপাশি প্রশংসাও করি। আমরা খুবই হতাশ, কারণ পার্থ স্টেডিয়ামে ছেলেদের পঞ্চম অ্যাশেজ টেস্ট আয়োজন করতে পারছি না।’

‘বর্তমান সীমান্ত ও স্বাস্থ্য ব্যবস্থার অধীনে কাজ করার জন্য আমরা ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া সরকার এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ক্রিকেটের সাথে যুক্ত থেকে যাকিছু সম্ভব করেছি। দুর্ভাগ্যবশত খেলা আয়োজন সম্ভব হচ্ছে না। পশ্চিম অস্ট্রেলিয়ার ক্রিকেট ভক্তদের জন্য, বিশেষভাবে নতুন স্টেডিয়ামে প্রথম অ্যাশেজ টেস্ট দেখার জন্য যারা উন্মুখ হয়ে ছিল, তাদের জন্য আমরা ভীষণ হতাশ।’

বিজ্ঞাপন