চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পান্টকেই ভবিষ্যৎ মানছেন কোহলি

টেকনিকে খুঁত আছে- এমন সব সমালোচনায় রিশভ পান্টকে বিদ্ধ করছেন সাবেক ক্রিকেটাররা। অনুজ ক্রিকেটারের জন্য তাই ঢাল হয়ে এলেন স্বয়ং বিরাট কোহলি। মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি দাবী করে ভারত অধিনায়কের অনুরোধ, কিছুটা হলেও যেন ছাড় দেয়া হয় তরুণ উইকেটরক্ষককে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের প্রথম দুটিতে যাচ্ছেতাই ভাবে আউট হয়েছেন পান্ট। এই ম্যাচগুলোতে আউটের ধরণ দেখে তার ব্যাটিং টেকনিক নিয়ে প্রশ্ন তুলেছিলেন একাধিক সাবেক ক্রিকেটার।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

মঙ্গলবার অবশ্য সব সমালোচনার জবাব দিয়েছেন পান্ট। খেলেছেন ৪২ বলে অপরাজিত ৬৫ রানের এক ইনিংস। তার ইনিংসে ভর করে ক্যারিবীয়দের বিপক্ষে শেষ ম্যাচে ৭ উইকেটে জিতে সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত।

ম্যাচ শেষে পান্টকে প্রশংসায় ভাসিয়ে তার সমালোচনা বন্ধ করার অনুরোধ করেছেন কোহলি, ‘ওকে(পান্ট) আমরা আমাদের ভবিষ্যৎ ভাবি। ওর স্কিল আর প্রতিভা অসাধারণ। ভীষণ চাপ না দিয়ে ওকে খেলার সুযোগ করে দিতে হবে।’

‘আন্তর্জাতিক ক্রিকেটে অনেকটা চাপ নিতে হয়। ভিন্নভাবে তার মোকাবেলাও করতে হয়। যদি নিয়মিতভাবে সে কাজটা(ম্যাচ জেতানো) করে যেতে পারে তবে ভবিষ্যতে ভারত দলে তার আলোর ঝলকানিটা আমরা দেখতে পাবো।’

Bellow Post-Green View