চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পানিতে ডুবেছে চেন্নাই বিমানবন্দর, বন্যায় নিহত ১৮৮

এক দশকের মধ্যে রেকর্ড বৃষ্টিতে ভারতের তামিলনাড়ুতে বিপর্যস্ত জনজীবন। বন্যায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৮৮ জনের। পরিস্থিতিতে আরো খারাপ হতে পারে জানিয়ে, চেন্নাই আবহাওয়া দফতর বলেছে, আগামী চার দিন চেন্নাইসহ তামিলনাড়ুর বিভিন্ন উপকূলবর্তী এলাকায় আরও ঝড়বৃষ্টির আশঙ্কা রয়েছে।

সবচেয়ে খারাপ অবস্থা রাজ্যে রেল ও বিমান পরিসেবায়। এনডিটিভির খবরে বলা হয়েছে, অতিরিক্ত বৃষ্টির জেরে ডুবেছে চেন্নাই বিমানবন্দর। রানওয়েতে পানি ঢুকে পড়ায় সব ফ্লাইট বাতিল করা হয়েছে। অনেক ফ্লাই ঘুরিয়ে অন্যত্র নিয়ে যেতে বাধ্য হয়েছেন বিমানচালক। বিমান পরিসেবা চালু হওয়ার অপেক্ষায় বিমানবন্দরেই দিনভর আটকে ছিলেন প্রায় ৪০০ যাত্রী।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

নানা জায়গায় ডুবেছে রেল লাইনও। পরিস্থিতি আরও কঠিন হতে পারে এই আশঙ্কায় আগামী কয়েক দিন পুলিশ, দমকল, উপকূলরক্ষী বাহিনী-সহ জাতীয় ও রাজ্য স্তরের বিপর্যয় মোকাবিলা বাহিনীকে সতর্ক থাকতে বলেছেন মুখ্যমন্ত্রী জয়ললিতা। এ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কথাও বলেছেন তিনি।

মুখ্যমন্ত্রীর অফিসের একটি সূত্র জানিয়েছে, সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপের জেরে প্রায় তিন সপ্তাহ ধরে বৃষ্টি হচ্ছে তামিলনাড়ুতে। এক মাসে চেন্নাইয়ে যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তা সাধারণত তিন মাসে হয়। গত কয়েক দিনের বৃষ্টিপাত ভেঙে দিয়েছে এক শতকের বৃষ্টির রেকর্ড।

Bellow Post-Green View