চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

পাগল মন মনরে নিয়ে কপিরাইট মামলা

বিজ্ঞাপন

কপিরাইট ভঙ্গ করার অভিযোগে চিত্রনায়ক শাকিব খান ও একটি মোবাইল ফোন অপারেটর কোম্পানি’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

‘পাগল মন মন রে মন কেন এত কথা বলে’-শিরোনামের এই গানের শিল্পী দিলরুবা খান গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাস পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এই অভিযোগ দায়ের করেন।

pap-punno
Bkash May Banner

ব্যারিস্টার ওলোরা আফরিন জানান: চিত্রনায়ক শাকিব খান তার পাসওয়ার্ড সিনেমায় গানটি ব্যবহার করেন, যা কপিরাইট করা ছিল। গানটি সিনেমায় ব্যবহার করে তিনি কপিরাইট ভঙ্গ করেছেন। এজন্য তার কাছে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে প্রথমে আইনি নোটিশ দেওয়া হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে। এই নিয়ে কয়েকবার বৈঠক হলেও কোন ফলাফল আসেনি তাতে।

ব্যারিস্টার ওলোরা আরও বলেন, সাকিব খান একটি ব্র্যান্ড, তিনি চাইলেই অনেক কিছু করতে পারেন না। আর তার কপিরাইট আইন মানা উচিত।

সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীনে কপিরাইট অফিসে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন মনিটর করেন। কপিরাইট করা কোন অনুষ্ঠান বা গান কপিরাইট ভঙ্গ হচ্ছে কিনা, এটা মনিটর করতে গিয়ে এই বিষয়টি ধরা পড়ে। তারপর শিল্পীদের জানান এবং শাকিব খানের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে কোনো ফলাফল না আসায় এই অভিযোগ দায়ের করা হলো।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer