চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শাহজালালে জরুরি অবতরণের পর উড়োজাহাজের পুনরায় উড্ডয়ন

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ মডেলের একটি উড়োজাহাজ পাখির আঘাতে জরুরি অবতরণের পর পরীক্ষা নিরীক্ষা শেষে পুনরায় গন্তব্যস্থলের উদ্দেশে যাত্রা শুরু করেছে। 

সোমবার সকাল ৮টার দিকে ঢাকা থেকে কক্সবাজারগামী বিজি ১৪৩৩ ওই ফ্লাইটটি জরুরি অবতরণ করে। ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার যাবে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্যের সত্যতা নিশ্চিত করে চ্যানেল আই অনলাইনকে বলেন: ‘‘উড়োজাহাজটি সকাল ৮টার দিকে ঢাকা ছেড়ে যায়। এসময় উড়োজাহাজ থেকে একটা শব্দ পাওয়া যায়। পাইলট ভেবেছিলেন সামনের চাকা ফেটে গেছে।

বিজ্ঞাপন

এর ফলে ঢাকা থেকে চট্টগ্রামের দিকে ছেড়ে যাওয়া বিমানটি কিছুক্ষণ পর আবার ঢাকার দিকে ঘুরিয়ে নিয়ে আসেন পাইলট। সাড়ে আটটার দিকে এটি শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

পরে দেখা গেছে, বিমানটির চাকা ফেটে যায়নি। উড়োজাহাজের ককপিটের সামনের অংশে একটি পাখি আঘাত করেছিল। ককপিটের সামনে কিছুটা রক্ত লেগে থাকতে দেখা গেছে। উড়োজাহাজটিতে কোনো যান্ত্রিক ত্রুটি ছিল না।’’

তিনি বলেন: বিমানটিতে ৭০ জন যাত্রী ছিলেন। সবাই সুস্থ আছেন। কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এ ঘটনায় রানওয়েতে বিমান উঠানামা স্বাভাবিক ছিল।

বিজ্ঞাপন