চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তান সিরিজে বাংলাদেশের ফিল্ডিং কোচ বাবুল

পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে বাংলাদেশের ফিল্ডিং কোচের দায়িত্ব পেয়েছেন মিজানুর রহমান বাবুল। রোববার মিরপুরে তিনি প্রথমবার অনুশীলন করিয়েছেন জাতীয় দলের ক্রিকেটারদের। 

বিসিবির কোচ বাবুল এর আগে ঘরের মাটিতে ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের হেড কোচ ছিলেন। বয়সভিত্তিক বিভিন্ন দল ছাড়াও ফ্র্যাঞ্চাইজি, ক্লাব ক্রিকেটে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে তার।

টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির পেছনে ব্যাটিংয়ের পাশাপাশি অন্যতম কারণ ছিল ক্যাচ মিস। লিটন-আফিফদের হাত থেকে ছুটে গেছে সহজ সহজ ক্যাচ। তার আগেও কয়েকটি সিরিজ ক্যাচিং নিয়ে প্রশ্ন ছিল। বিশ্বকাপের পর সব মহল থেকেই দাবি ওঠে সাউথ আফ্রিকান ফিল্ডিং কোচ রায়ান কুককে সরানোর।

বিজ্ঞাপন

গতকাল শনিবার জানা যায় কুকের সঙ্গে চুক্তি নবায়ন হচ্ছে না। পাকিস্তান সিরিজের জন্য তাকে ডাকাও হয়নি। বিশ্বকাপ দিয়েও শেষ হয়েছে কুকের বাংলাদেশ অধ্যায়।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান শনিবার জানান, উচুমানের ফিল্ডিং কোচ খোঁজা হচ্ছে জাতীয় দলের জন্য। আপাতত স্থানীয় কোচ কাজ করবে পাকিস্তান সিরিজে।

শনিবার বাংলাদেশ সফরে আসা পাকিস্তান দল স্বাগতিকদের সঙ্গে তিনটি টি-টুয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ১৯ নভেম্বর মিরপুরে প্রথম টি-টুয়েন্টি।

বিজ্ঞাপন