চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তান দলকে ‘জাতে’ তুলবেন প্রধানমন্ত্রী ইমরান

অমিত সম্ভাবনার সব খেলোয়াড় নিয়েও পাকিস্তান বলার মতো সাফল্য পাচ্ছে না। যার মূলে ধরা হয় দলটি আদতে ‘দল’ হয়ে খেলতে পারছে না। দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক। অনেক বড় দায়িত্বে থাকলেও জাতীয় দলের এই বেহালদশা বাড়তি মনোযোগ পাচ্ছে তার কাছেও। সব দেখেশুনে বলছেন, পাকিস্তান দলকে দ্রুতই লাইনে আনবেন।

রোববার ওয়াশিংটনে এক অনুষ্ঠানে ক্রিকেট প্রসঙ্গে কথা বলেন ইমরান। সেখানে প্রতিজ্ঞা করে বলেছেন, ‘আমি ইংল্যান্ডে গিয়েছিলাম, যেখানে ক্রিকেট খেলতে শিখেছিলাম। আমরা সেখান থেকে ফিরে অন্য খেলোয়াড়দের মান আরেকধাপ উপরে তুলে নিয়েছিলাম। বিশ্বকাপের পর আমি সিদ্ধান্ত নিয়েছি, আমি পাকিস্তান ক্রিকেট দলকে ঠিক করবো।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ইমরানের এই ঠিক করা যে দলটাকে জাতে তোলার প্রতিজ্ঞা সেটি বলার অপেক্ষা রাখে না। সেটা একদিনে করতে চান না পাকিস্তান প্রধানমন্ত্রী। ধাপে ধাপে যেমন এগোতে চান, আর চান ফলটা চার বছর পরের বিশ্বকাপে দেখাতে।

‘পরের বিশ্বকাপে আপনারা যে পাকিস্তান দলটিকে দেখবেন, কথা দিচ্ছি সেই দলটা পেশাদার হবে। আমরা প্রক্রিয়াটা ঠিক করবো, যার মাধ্যমে সেরা প্রতিভার খেলোয়াড়রা উঠে আসতে পারবে।’

ইংল্যান্ড বিশ্বকাপে টেবিলের পাঁচে থেকে টুর্নামেন্ট শেষ করেছে পাকিস্তান। চারে থেকে সেমিফাইনাল খেলা নিউজিল্যান্ডের সমানই ছিল তাদের পয়েন্ট। কিন্তু ১১ পয়েন্ট করে থাকলেও রানরেটে পিছিয়ে পাকিস্তানের সেমিতে খেলা হয়নি। আর কিউইরা খেলে ফেলে টানা দ্বিতীয় ফাইনালে। যেখানে শিরোপা হাতছাড়া করে স্বাগতিক ইংল্যান্ডের কাছে।

Bellow Post-Green View