চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তানে ট্রেনে আগুন, নিহত অর্ধশতাধিক

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে একটি ট্রেনে আগুন লেগে এ পর্যন্ত ৬২ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন কমপক্ষে আরও ৩০ জন।

আহতদের উদ্ধার করে লিয়াকতপুরের ডিএইচকিউ হাসপাতাল এবং ভাওয়ালপুরের ভাওয়াল ভিক্টোরিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে রহিম ইয়ার খান জেলা প্রশাসন।

দেশটির রেলমন্ত্রী শেখ রশিদ আহমাদ জানিয়েছেন, বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে এ ঘটনা ঘটে। ট্রেনে থাকা রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে সাথে সাথে পাশাপাশি তিনটি বগিতে আগুন লেগে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে।

ট্রেন থেকে লাফিয়ে পড়ে অনেকে প্রাণ বাঁচিয়েছেন বলেও জানান তিনি।

পাঞ্জাবের রহিম ইয়ার খান জেলার পুলিশ কর্মকর্তা আমির তৈমুর খান জানান, করাচি থেকে রাওয়ালপিণ্ডিগামী তেজগাম এক্সপ্রেস লিয়াকতপুর শহরের কাছাকাছি থাকা অবস্থায় বিস্ফোরণটি ঘটে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ট্রেনটির একটি বগিতে সকালে একদল যাত্রী নাস্তা বানানোর জন্য সঙ্গে থাকা স্টোভে আগুন জ্বালালে স্টোভের সঙ্গে সংযুক্ত সিলিন্ডারটি হঠাৎ বিস্ফোরিত হয়। এতে সঙ্গে সঙ্গে পুরো বগিতে আগুন ধরে যায়। অল্প সময়ের মধ্যে পাশের দু’টো বগিতেও ছড়িয়ে পড়ে আগুন।

হতাহতের মধ্যে বহু নারী ও শিশু রয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম ডন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

অগ্নিনির্বাপন ও উদ্ধারকারী বিশেষ বাহিনী রেসকিউ ১১২২’র অনেকগুলো দলের চেষ্টায় ইতোমধ্যে আগুন নেভানো সম্ভব হয়েছে। এখন দলগুলো রহিম ইয়ার খানের ডেপুটি পুলিশ কমিশনার জামিল আহমেদের তত্ত্বাবধানে উদ্ধার অভিযান চালাচ্ছে।

উদ্ধার অভিযানে সহায়তা করতে চিকিৎসক ও প্যারামেডিকসহ সেনাবাহিনীর কয়েকটি টিম নামানো হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

শেয়ার করুন: