চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তানের জেলে এ কোন বলিউড নায়ক!

বলিউডের একজন সুপারস্টার দীর্ঘদিন ধরে পাকিস্তানের জেলে বন্দি। তাকে দেখলে চেনার উপায় নেই তিনি কোনো একসময় বলিউড দাপিয়ে বেড়িয়েছেন।

এ ঘটনা বাস্তবের নয়, সিনেমার পর্দার। ‘হাইওয়ে’ খ্যাত রণদীপ হুদা এবার তার আপকামিং ‘সর্বজিত’ সিনেমায় এমন লুকে অভিনয় করবেন।

সম্প্রতি ‘সর্বজিত’ ছবির প্রথম লুক প্রকাশ করা হয়। ফাস্টলুকে রণদীপকে কোনো রকম চেনার উপায় রাখেননি এ ছবির পরিচালক উমাঙ্গ কুমার।

ভারতীয় একজন নাগরিক দীর্ঘদিন পাকিস্তানি জেলে বন্দি, শরীরে হাজারো নির্যাতনের দাগ, চুল বড় এমনটি ছবির চরিত্রের জন্য সেভাবে নিজেকে ফুটিয়ে তুলেছেন মেধাবী এ নায়ক।

ছবিতে রণদীপ প্রথমবারের পর্দা ভাগ করবেন আরেক তারকাখ্যাতি সম্পন্ন নায়িকা ঐশ্বরিয়া রায় বচ্চন। ছবির প্রয়োজনে নায়ক-নায়িকারা নিজেদের অনেক সময় অনেকটাই পালটে ফেলেন।

Advertisement

রণদীপও ব্যতিক্রম নয়। কিন্তু নিজেকে এমনভাবে পাল্টেছেন, যা বলিউডের ইতিহাসে এর আগে বোধ হয় কেউ কখনও করেননি।

শোনা গেছে, ছবির জন্য নাকি রণদীপ ২৮ দিনে ১৮ কেজি ওজন কমিয়েছেন। খাওয়া কমিয়ে শুধু কফি ও পানি খেয়ে নিজের পেট ভরাচ্ছেন।

পরিচালক জানিয়েছেন, তারা যখন শুটিংয়ে খাওয়া দাওয়া করতেন, তখন নাকি খাবার মুখে তুলতেন না রণদীপ।

রণদীপের সঙ্গে যখন প্রথম উমাঙ্গ দেখা করে বলেছিলেন, ‘সর্বজিত’ চেহারা যেমন হতে পারে সেই চেহারাই তিনি দেখতে চান। একটি ছোট্ট ঘরে থাকতেন সর্বজিত। ইঁদুরের কামড় থেকে শুরু করে তাকে আরও অনেক কষ্ট সহ্য করতে হয়েছে।

খাবার খেতে না পেয়ে হাড় জিরজিরে হয়ে গিয়েছিলো শরীর। রণদীপ সে সব শুনেছিলেন মন দিয়ে। তারপর তিনি নিজেকে এভাবে বদলে ফেলেন।

এই ছবিতে অভিনেত্রী ঐশ্বরিয়ার ভাইয়ের চরিত্রে দেখা যাবে রণদীপকে