চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তানকে না বলে দিয়েছেন হেসন

বিশ্বকাপের পর মিকি আর্থারের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায়নি পাকিস্তান। তার ফাঁকা জায়গা কাকে দিয়ে ভরাট হবে তা ভেবে কুল পাচ্ছে না দেশটির বোর্ড। পছন্দমতো বিদেশী কোচ খুঁজে পাচ্ছে না পিসিবি।

২৬ আগস্টের মধ্যে আবেদনের শর্ত দিয়ে কোচের খোঁজে নেমেছে পিসিবি। এরইমধ্যে অনেক আবেদন জমা পড়লেও বড় মানের কোচরা তেমন আগ্রহ দেখাচ্ছেন না পাকিস্তানে যেতে।

বিজ্ঞাপন

একদিন আগের খবর, পিসিবির পছন্দের তালিকায় নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন, ইসলামাবাদ ইউনাইটেডের অস্ট্রেলিয়ান কোচ ডিন জোন্সের নাম থাকলেও দুজনের কাছ থেকে খুব একটা সাড়া পাচ্ছে না বোর্ডটি।

পাকিস্তানের মিডিয়া জানাচ্ছে, মূলত বোর্ডের প্রস্তাবিত বেতন-ভাতা কাঠামো পছন্দ হয়নি নামীদামী কোচদের। তার সঙ্গে জড়িয়ে আছে নিরাপত্তার বিষয়টিও। উভয় দিক বিবেচনা করে সবাই নিজেদের দূরে রাখছেন পাকিস্তানের কোচ হওয়ার ইচ্ছা থেকে।

বিজ্ঞাপন

এরমধ্যে হেসন নাকি পাকিস্তানের প্রস্তাব প্রত্যাখ্যানই করেছেন। এমনটাই জানাচ্ছে নিউজিল্যান্ডের মিডিয়া। দেশটির ‘স্টাফ ডট কো ডট এনজেড’ পত্রিকা তাদের এক রিপোর্টে বলছে, পাকিস্তানের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন সাবেক কিউই কোচ।

সূত্রের বরাতে পত্রিকাটি জানায়, হেসন অফার প্রত্যাখ্যান করেছেন। কারণ, তিনি আন্তর্জাতিক কোচিংয়ে সারা বছরের সময়সূচিতে থাকতে চান না এবং স্টার স্পোর্টসের সঙ্গে তার প্রতিশ্রুতিও ভাঙতে আগ্রহী নন।

২০১২-১৮ পর্যন্ত নিউজিল্যান্ডের কোচ ছিলেন হেসন। তার অধীনেই প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে খেলে কিউইরা। ছয় বছর সফলভাবে কাটানোর পর গত বছর পদত্যাগ করে তিনি। হেসন টার্গেটে ছিলেন বাংলাদেশ ও ভারতেরও। তবে গত সপ্তাহে সাউথ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোকে, আর ভারত রবি শাস্ত্রীকে হেড কোচ নিয়োগ করেছে।

বেশ কয়েকটি জাতীয় দল যখন হেসনকে পেতে চায় বলে খবর, তখনই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের পদ থেকে পদত্যাগ করেন তিনি।

নিউজিল্যান্ড, কিংস ইলিভেন পাঞ্জাব ছাড়াও হেসন কেনিয়া ও আর্জেন্টিনা জাতীয় দলের কোচ ছিলেন।

Bellow Post-Green View