চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাকিস্তানকে উড়িয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

টানা তৃতীয়বারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে একতরফা লড়াইয়ে ১০ উইকেটের জয়ে রেকর্ড সপ্তমবারের মতো ফাইনালের টিকেট কাটল সর্বোচ্চ চারবার শিরোপা উঁচিয়ে ধরা ও টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা।

২০২০ আসরের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশের যুবারা। ম্যাচের জয়ী দলটা ৯ ফেব্রুয়ারির ফাইনালে পচেফস্ট্রুমে প্রতিপক্ষ হবে ভারতের।

বিজ্ঞাপন

মঙ্গলবার প্রথমে ব্যাট করে ওপেনার হায়দার আলি ও অধিনায়ক রোহায়েল নাজির ছাড়া আর কারো ব্যাট না হাসায় বড় সংগ্রহ পায়নি পাকিস্তান। হায়দার ৫৬ ও রোহায়েল করেছেন সর্বোচ্চ ৬২ রান। দুজনের বাইরে কেবল মোহাম্মদ হারিসই পেরেছেন দুই অঙ্কের ঘর ছুঁতে, করেছেন তৃতীয় সর্বোচ্চ ২১ রান।

বিজ্ঞাপন

ভারতীয় বোলারদের দাপটে ৪১ বল আগেই ১৭২ রানে অলআউট হয় যুব বিশ্বকাপে সাবেক চ্যাম্পিয়নরা।

ভারতের হয়ে ২৮ রানে ৩ উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার সুশান্ত মিশ্রা। ২টি করে উইকেট পেয়েছেন কার্তিক তিয়াগি ও রবি বিষ্ণ।

বোলারদের চেয়ে বেশি দাপুটে ছিলেন ভারতের দুই ওপেনার যশভি জয়সাল ও দিব্যনাশ সাক্সেনা। পাকিস্তানি বোলারদের একদমই পাত্তা দেননি দুজনে। শুরু থেকে ব্যাট চালিয়ে অবিচ্ছিন্ন থেকে ৮৮ বল আগেই দলকে ফাইনালে তুলে মাঠ ছেড়েছেন।

বেশি আগ্রাসী ছিলেন যশভি, ১১৩ বলে ১০৫ রান এসেছে তার ব্যাটে। দিব্যনাশ খানিকটা রয়েসয়ে থেকে সঙ্গ দিয়েছেন, তার ব্যাটে এসেছে ৫৯ রান।