চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাঁচ মাস পর যুক্তরাজ্যে কম মৃত্যু

পাঁচ মাস পর করোনাভাইরাসে যুক্তরাজ্যে সবচেয়ে কম সংখ্যক ২৯০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ৪৩৪ জন।

এ তথ্য জানিয়েছে করোনা মহামারির সার্বক্ষণিক তথ্য প্রকাশ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

বিজ্ঞাপন

ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, গত একদিনে বিশ্বজুড়ে মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৮ হাজার ৮৪ জন। এরমধ্যে সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১ হাজার ৫৫৪ জন। এছাড়া যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এই সপ্তাহে করোনাভাইরাসের নতুন সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে ১ হাজার ২৭৫ জন,তৃতীয় মেক্সিকোতে ৭৮২জন।

বিজ্ঞাপন

বিশ্বব্যাপী কিছু জায়গায় করোনা কিছুটা নিয়ন্ত্রণে আনা হলেও অনেক দেশে এখনও কঠোর বিধিনিষেধ দেওয়া হচ্ছে। সংক্রমণ প্রতিরোধে ফিলিপিনের ম্যানিলায় লকডাউন বাড়ানো হয়েছে। অজ্ঞাত উৎস থেকে সংক্রমনের কারণে নিউজিল্যান্ডের অকল্যান্ডে রোববার থেকে ৭ দিনের লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

ইটালিতে সংক্রমণ প্রতিরোধে বিধিনিষেধ আরও জোরালো করা হয়েছে। দ্বিতীয় ধাপে জনসন এন্ড জনসনের ভ্যাকসিন পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ৬৫ বছরের বেশি নাগরিকদের জন্য অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিনের সুপারিশ করেছে জার্মানি।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৪৩ লাখ ৭৩ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ২৫ লাখ ৩৭ হাজার ৪৯৭ জন। এছাড়া, সুস্থ হয়েছেন ৮ কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৯৩২ জন।