চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাঁচ বছর পর চাঁদপুর পৌরসভায় ভোট

দীর্ঘ পাঁচ বছর পর চাঁদপুর পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৯টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকাল ৫টা পর্যন্ত। পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৫২টি ভোটকেন্দ্রে ভোট হচ্ছে।  

নির্বাচনে মেয়র হিসেবে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী আক্তার হোসেন মাঝি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতীকের প্রার্থী আলহাজ মামুনুর রশিদ বেলাল।

বিজ্ঞাপন

চাঁদপুর জেলা প্রশাসনরে পক্ষ থকে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৌর এ নির্বাচনে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিজিবি, র‍্যাব, এপিবিএন আনসার সমন্বয়ে গঠিত স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করছেন। চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রম সমন্বয়ক হিসেবে রয়েছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

নির্বাচনে শুরুতে সকালে ভোটার উপস্থিতি তুলনামূলক কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। শহরের বাবুরহাট ও পুরাণ বাজারের কয়েকটি কেন্দ্রের বাহিরে উত্তেজনা সৃষ্টি হলেও দ্রুত পুলিশ তা নিয়ন্ত্রণে আনে।

এই প্রথম চাঁদপুর পৌরসভা নির্বাচনে ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হচ্ছে। নির্বাচন ঘিরে বিজিপি, র‌্যাব, ও আনসার সদস্যদের সমন্বয়ে গঠিত স্টাইকিং ফোর্স তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে।

চাঁদপুর জেলা নির্বাচন কার্যালয়ের দেওয়া তথ্যমতে, চাঁদপুর পৌরসভার ভোটার সংখ্যা এক লাখ ১৭ হাজার ৮৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ২৭ জন এবং নারী ভোটার ৫৮ হাজার ৮৫৯ জন।