চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাঁচ পর্বের ওয়েব সিরিজ ‘বিলাপ’, জুটি বাঁধলেন রাজ-ফারিয়া

শরিফুল রাজ এবং শবনম ফারিয়া দুজনেই আলোচিত। আইসক্রিম, ন ডরাই দিয়ে নিজের জাত চিনিয়েছেন রাজ। মুক্তির অপেক্ষায় রয়েছে তার পরাণ ও হাওয়া নামে দুই ছবি। অন্যদিকে, শবনম ফারিয়া নাটকের প্রিয় মুখ। এ দুজন এবারই প্রথম জুটি বাঁধলেন এক ওয়েব সিরিজে। ওয়েব সিরিজটির নাম ‘বিলাপ’। 

ইতিমধ্যে এ সিরিজটির শুটিং সম্পন্ন হয়েছে। যৌথভাবে ওয়েব সিরিজটি পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। মূলত তারা দ্বৈতভাবে ‘মিশন এক্সট্রিম’ ছবি নির্মাণ করেছেন যা মুক্তির অপেক্ষায় রয়েছে।

বিজ্ঞাপন

জানা যায়, নতুন এ সিরিজটি ওটিটি প্লাটফর্ম ‘সিনেম্যাটিক’-এ নভেম্বর মাসে উন্মুক্ত হবে। সানী সানোয়ার বলেন, ‘বিলাপ’ পাঁচ পর্বের ওয়েব সিরিজ।

বিজ্ঞাপন

গল্পের ধারণা দিতে গিয়ে তিনি জানান, রাজধানী থেকে রহস্যজনকভাবে নিরুদ্দেশ হতে থাকে বেশ কয়েকজন শিশু ও নারী-পুরুষ। ঘটতে থাকে কয়েকটি লোমহর্ষ খুনের ঘটনা। পুলিশের স্পেশাল টিম শত চেষ্টা করেও যখন এসব অপরাধের কোনও ক্লু খুঁজে পায় না, তখন চরম অদক্ষ হিসেবে পরিচিত সাব-ইন্সপেক্টর রাহাত সন্ধান পেয়ে যায় একটি ভয়ংকর গুপ্তঘাতক চক্রের।

জানা যায়, এতে আরও অভিনয় করেছেন জাকিয়া বারী মম, লুৎফর রহমান জর্জ, রুনা খান, খায়রুল বাশার, মাজনুন মিজান, মাসুম বাশার, ইন্তেখাব দিনার, জয়রাজ, সমাপ্তি মাসুক, দীপু ইমাম, এহসান রহমান, আশরাফুল আশিষ, পূজা ক্রুজ, নীলাঞ্জনা নীলা, সুমিত সেনগুপ্ত প্রমুখ।

‘বিলাপ’ সিরিজটি প্রযোজনা করেছে টার্ন কমিউনিকেশনস, যা লাইভ টেকনোলজিসের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

শবনম ফারিয়া বলেন, এই প্রথম ওয়েব সিরিজে কাজ করলাম। গল্প শোনার পর মনে হয়েছে যে, আমি এই গল্পের অংশ হতে চাই। কাজের অভিজ্ঞতাও চমৎকার।

শরিফুল রাজ বলেন, গল্প বলার স্টাইল আর নির্মাণ কৌশলে ‘র’ স্টাইল ফলো করে নির্মিত হয়েছে। এটি হতে পারে এদেশের অন্যতম জনপ্রিয় একটি সিরিজ।

ওয়েব সিরিজটিতে সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করেছেন মিছিল সাহা এবং এতে স্ক্রিপ্ট সুপারভাইজার হিসেবে ছিলেন হাসানাত বিন মাতিন। মিঠুন দেবনাথের তত্ত্বাবধানে শুরু হয়েছে সম্পাদনার কাজ।