চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পরীক্ষায় সাফল্যের কৌশল নিয়ে মোনাশ কলেজ অস্ট্রেলিয়া এবং ইউসিবি’র যৌথ আয়োজন

মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার বিশেষ অংশীদার এবং শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত দেশের একমাত্র আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। এটি বিশ্বের শীর্ষ একশো’ বিশ্ববিদ্যালয়ের তালিকায় (কিউএস ২০২১ র্যাং কিং) থাকা মোনাশ বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ মালিকানাধীন একটি শিক্ষা প্রতিষ্ঠান।

চলতি মাসের ২৫ তারিখ সকাল ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ পর্যন্ত, ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ এবং মোনাশ কলেজ অস্ট্রেলিয়া ‘ইফেক্টিভ প্রবলেম সলভিং: এক্সেলিং ইন টেস্টস’ শীর্ষক এক অনলাইন প্রশিক্ষণ সেশনের আয়োজন করতে যাচ্ছে। মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ দ্বারা পরিচালিত এই সেশনে সম্পূর্ণ বিনামূল্যে অংশ নেয়া যাবে। সারা দেশের গ্রেড ৮ থেকে ১২-এ পড়ুয়া শিক্ষার্থী এবং শিক্ষকদের এই সেশনে আমন্ত্রণ করা হয়েছে, এবং উপস্থিত সকলকে সেশনে অংশগ্রহণের জন্য ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ সনদপত্র প্রদান করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জেরেমি ব্রুয়ের এবং মূল বক্তব্য পেশ করবেন মোনাশ বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার প্রো-ভাইস চ্যান্সেলর ও প্রেসিডেন্ট অধ্যাপক অ্যান্ড্রু ওয়াকার এবং মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জো মিথেন। তারা তাদের বক্তৃতায় মোনাশ কলেজের সাথে ইউসিবি’র সম্পৃক্ততা, মোনাশ কলেজের বৈশ্বিক মানদন্ড অনুসারে তৈরি ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের কোর্স ডেলিভারি ও পাঠদানের ফলাফল এবং সর্বোপরি বাংলাদেশের শিক্ষার্থীরা এই পাঠ্যক্রম থেকে যেভাবে উপকৃত হবেন তা নিয়ে আলোকপাত করবেন।

বিজ্ঞাপন

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের পরিচালক এবং বোস্টন কনসাল্টিং গ্রুপ মালয়েশিয়ার ব্যবস্থাপনা পরিচালক জারিফ মুনির জানান যে, মূল বক্তব্য সেশনে বাংলাদেশের শিক্ষার্থীরা এখানে অবস্থিত ইউসিবি’তে কীভাবে মোনাশ বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী অর্জনের পথে তাদের যাত্রা শুরু করতে পারে সে ব্যাপারে আলোচনা করবেন। শিক্ষার্থীরা মোনাশ বিশ্ববিদ্যালয় ফাউন্ডেশন ইয়ার প্রোগ্রামে (অস্ট্রেলিয়ান ইয়ার ১২ এর সমতুল্য) বা মোনাশ কলেজ ডিপ্লোমাতে (মোনাশ বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের সমতুল্য) যোগদান করতে পারবেন।

মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার ডিপ্লোমা বিভাগের লার্নিং স্কিলস অ্যাডভাইজরের টিম লিডার ক্যাথলিন ও’ব্রায়েন এবং মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার ডিপ্লোমা বিভাগের ল’ অ্যান্ড অ্যাকাউন্টিং বিজনেস ডিপ্লোমার টিম লিডার ড. মোহান নায়ার, স্টুডেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রামটি পরিচালনা করবেন। প্রশিক্ষণটি সমস্যা সমাধানের দক্ষতা এবং পরীক্ষায় সফলতা অর্জনের কৌশল সম্পর্কে ধারণা দিবে।

ইতিমধ্যে দেশ জুড়ে সাড়া জাগানো এই কর্মশালায়, সারা দেশের শতাধিক শিক্ষার্থীর পাশাপাশি শিক্ষক, অভিভাবক, অ্যাকাডেমিক ইনফ্লুয়েন্সার এবং শিক্ষা ক্ষেত্রের অন্যান্য সদস্যবৃন্দ অংশ নিবেন বলে আশা করা হচ্ছে।