চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পরিকল্পনামন্ত্রীর বক্তব্যে বিএনপি নেতার আপত্তি

সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজের আলোচনা নিয়ে বিতর্ক

উন্নয়ন না গণতন্ত্র, নাকি দুটো সমান্তরালে? আবারো সেই বিতর্ক। সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজের আলোচনায় সরকারের ধারাবাহিকতা নষ্ট করতে এলে জনগণ দেয়াল হয়ে বাধা দেবে, পরিকল্পনামন্ত্রীর এই বক্তব্যে বিতর্কের সূত্রপাত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, অনির্বাচিত সংসদের মন্ত্রী হয়েই কেবল এমন কথা বলা যায়। উন্নয়নের গণতন্ত্র, শ্লোগানটি স্রেফ মানুষকে ধোঁকা দেয়া বলে মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার রাজধানীর মহাখালীর ব্র্যাক সেন্টারে সাম্প্রতিক অর্থনীতি, সুশাসন বিষয়ে এই আলোচনার আয়োজন করে সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ-সিজিএস।

চ্যানেল আইয়ের তৃতীয় মাত্রার উপস্থাপক জিল্লুর রহমানের সঞ্চালনায় আলোচক  ছিলেন রাজনীতিক, অর্থনীতিবিদ, ব্যবসায়ীসহ নানা পেশার মানুষ।

বিজ্ঞাপন

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যায়ন বিভাগের অধ্যাপক রাশেদ আল মাহমুদ তিতুমীর। সামষ্টিক অর্থনীতি, বাজেট প্রস্তাবনা ও সর্বজন শিরোনামে প্রবন্ধে প্রস্তাবিত বাজেটের নানা অসঙ্গতি তুলে ধরেন তিনি।

এসময় প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, গত ১১ বছরে উন্নয়নের বিস্ময় তৈরি হয়েছে।

পরিকল্পনামন্ত্রীর বক্তব্যের সমালোচনা করেন সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী।

বেড়ে চলা আয় বৈষম্য এবং আঞ্চলিক বৈষম্য কমাতে না পারলে সামাজিক স্থিতিশীলতা হুমকির মুখে পড়বে সতর্ক করেন অর্থনীতিবিদ এবং সমাজবিজ্ঞানীরা।

বিস্তারিত রিজভী নেওয়াজের ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View