চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পরাজয় জেনেই সেনাবাহিনী নামানো হচ্ছে না: খালেদা

পরাজয় নিশ্চিত জেনেই সিটি নির্বাচনে সেনাবাহিনীকে মাঠে নামানো হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। সরকারের বিরুদ্ধে তার প্রাণনাশের চেষ্টার অভিযোগও এনেছেন তিনি।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে গণসংযোগের সময় সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন বেগম জিয়া।

ভোটের দিন ভোট কেন্দ্রে অন্য কিছু করলে জনগন সম্বিলিতভাবে তার সমিচিত জবাব দেবে বলেও হুশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপার্সন।  ক্যান্টনমেন্টে বসে থাকলে সেনারা ভোটারদের নিরাপত্তা দিতে পারবে না দাবি করে তিনি বলেন, সেনাবাহিনী মোতায়েন করা এখন জনগণের দাবি।

১ দিন বিরতি দিয়ে ৬ষ্ঠ দিনের মতো শুক্রবার রাজধাণীতে নির্বাচনী প্রচারণায় নামেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। প্রচারণায় রওনা দেয়ার আগে তার নিরাপত্তা কর্মীরা গাড়িতে তোলেন ফায়ার এ্যাসটিংগিউসার। বাড়ি থেকে বের হওয়ার সময়ই বিএনপি চেয়ারপার্সনের গাড়ি ঘিরে এগুতে থাকেন বিএনপি এবং এর অংগ সংগঠনের নেতা-কর্মীরা।

Advertisement

গাড়ি বহর বিএনপি চেয়ারপার্সনের কার্যালয় হয়ে বারিধারা এ্যামিরিক্যান এ্যামবেসির সামনে দিয়ে প্রগতি স্মরণী হয়ে কুড়িলের দিকে এগিয়ে যায়। গাড়িতে বসেই হাত নেড়ে তাবিথের পক্ষে ভোট চান বিএনপি চেয়ারপর্সন। কুড়িল ফ্লাইওভারের নিচ দিয়ে গাড়ি বহর প্রগতি স্মরণী হয়ে আবার বাড্ডার দিকে এগিয়ে যায়। যমুনা ফিউচার পার্ক পাড় হয়ে বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশমুখে এক পথসভায় বক্তৃতা করেন তিনি।

এসময় তিনি জনগণকে নির্বাচনের দিন ভোটকেন্দ্রে যাওয়া আহ্বান জানান। বর্তমান আওয়ামীলীগ সরকারকে জনবিচ্ছিন্ন উল্লেখ করে তিনি বলেন, পরপর তিন দিন আমার গাড়ি বহরে হামলা করেছে তারা। আমার প্রাণনাশের উদ্দেশ্যেই এ হামলা করা হয়েছে।

সিটি নির্বাচনে সেনা মোতায়েনের যৌক্তিকতা তুলে ধরে বিএনপি প্রধান বলেন, সেনা মোতায়েন করলে জনগণ নিরাপদে ভোট দিতে পারবে। সেনাবাহিনিরা বিদেশে গিয়ে নির্বাচন আয়োজনের দায়িত্ব নিতে পারলে দেশে কেনো পারবে না বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

বর্তমান নির্বাচন কমিশনকে সরকারের আজ্ঞাবহ বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, ক্যান্টনম্যান্টে বসে সেনাবাহিনি ভোটারদের নিরাপত্তা দিতে পারে না।

এর পর গাড়ি বহর নিয়ে বিএনপি চেয়ারপার্সন বাড্ডা লিংক রোড, গুলশান এক ও দুই হয়ে বনাণীতে তাবিথের পক্ষে লিফলেট বিতরণ করেন।