চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পদ্মা সেতুর মত উন্নয়নের বিরুদ্ধে যারা, তাদের চিহ্নিত করা দরকার: হাইকোর্ট

পদ্মা সেতু জাতীয় সম্পদ ও আমাদের অহংকার উল্লেখ করে হাইকোর্ট বলেছেন, ‘যারা এ ধরনের জাতীয় স্বার্থ ও উন্নয়নের বিরুদ্ধে থাকেন, তারা জাতির শত্রু-দেশের শত্রু। তাদের চিহ্নিত করা দরকার।’

পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যের ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে  জারি করা রুল শুনানিতে আজ সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

Reneta June

আদালত বলেন, ‘পদ্মা সেতু আমাদের জাতীয় সম্পদ। এটা আমাদের অহংকার। এ ধরনের জাতীয় স্বার্থ ও উন্নয়নের বিরুদ্ধে যারা থাকেন, তারা জাতির শত্রু, দেশের শত্রু। তাদের চিহ্নিত করা দরকার।’

বিজ্ঞাপন

একপর্যায়ে আদালত আগামীকাল (২৮ জুন) এবিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের দিন ধার্য করেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আর দুদকের পক্ষে ছিলেন সিনিয়র  আইনজীবী খুরশীদ আলম খান।

পদ্মা সেতু নির্মাণে দুর্নীতির মিথ্যা গল্প সৃষ্টির নেপথ্যে থাকা প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে তদন্ত কমিশন গঠন করতে কেন নির্দেশ দেওয়া হবে না এবং দোষীদের কেন বিচারের মুখোমুখি করা হবে না, তা জানতে চেয়ে ২০১৭ সালে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

এদিকে শনিবার দুপুরে মুন্সীগঞ্জের মাওয়া ও শরিয়তপুরের জাজিরা প্রান্তে ফলক উন্মোচনের মধ্য দিয়ে পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর রোববার সকাল থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে দেশের সর্ববৃহৎ এই সেতু।