চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পদবঞ্চিতদের ওপর হামলা: ছাত্রলীগ থেকে ৫ নেতা বহিষ্কার

দুইজনকে কারণ দর্শনোর নির্দেশ

কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটিকে কেন্দ্র করে মধুর ক্যান্টিনে সংঘটিত ঘটনাকে ‘অনাকাঙ্ক্ষিত’ ও ‘অপ্রীতিকর’ উল্লেখ করে পাঁচ নেতাবে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

বিজ্ঞাপন

তাদের মধ্যে একজনকে স্থায়ী এবং চারজনকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এছাড়াও দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে আরো দুইজনকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার রাতে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

গত ১৩ মে সোমবার ইফতার পরবর্তী সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংগঠিত ঘটনা তদন্তে ওইদিনই তিন সদস্য বিশিষ্ট্য একটি কমিটি গঠন করে ছাত্রলীগ। তদন্ত কমিটির রিপোর্ট পর্যালোচনা করে তাদের সুপারিশের ভিত্তিতে সংগঠনটি গতকাল সোমবার এমন সিদ্ধান্ত নেয়।

ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিয়া হল ছাত্রললীগের কর্মী সালমান সাদিক। আর সংগঠনটির বিজ্ঞান অনুষদ শাখার সাধারণ সম্পাদক গাজী মুরসালিন অনু, জিয়া হল শাখার সদস্য কাজী সিয়াম, জিয়া হল শাখার কর্মী সাজ্জাদুল কবির এবং কেন্দ্রীয় কমিটির সাবেব সদস্য জারিন দিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

আর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রোকেয়া হল শাখার সভাপতি বি. এম. লিপি আক্তার এবং জিয়া হল শাখার পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান শান্তকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার লিখিত জবাব আগামী তিন কার্যদিবসের মধ্যে দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Bellow Post-Green View